মিন্নির জামিন বাতিলে নোটিশের জবাব আগামীকাল


Published: 2020-01-15 03:24:40 BdST, Updated: 2020-09-23 03:16:08 BdST

লাইভ প্রতিবেদকঃ রিফাত শরীফ হত্যা মামলায় আসামি আয়েশা সিদ্দিকা মিন্নির উচ্চ আদালতের দেওয়া জামিন বাতিলের বিষয়ে কারণ দর্শানো নোটিশের জবাব বরগুনার আদালতে উপস্থাপন করা হবে আগামীকাল।

মঙ্গলবার সকাল থেকে বিকেল পর্যন্ত বরগুনার জেলা ও দায়রা জজ আদালত এবং জেলা শিশু আদালতে পাঁচজন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করার কাজ সম্পন্ন হয়েছে।

সাক্ষ্যগগ্রহণ চলাকালীন সময়ে ডিগ্রি ১ম বর্ষের পরীক্ষা থাকায় আদালতের অনুমতি নিয়ে বরগুনা সরকারি মহিলা কলেজ কেন্দ্রে পরীক্ষায় অংশ নেন নিহত রিফাতের স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নি এবং একই পরীক্ষায় অংশ নেন আল কাইউম ওরফে রাব্বি আকন ও মো. সাগর।

অন্যদিকে রিফাত হত্যা মামলায় জামিনে থাকা আয়েশা সিদ্দিকা মিন্নির জামিন বাতিল কেন হবে না, এ প্রসঙ্গে বুধবার আদালতের শোকজের জবাব দেবেন সংশ্লিষ্ট আইনজীবী। জবাব প্রদানের পর মিন্নির জামিন বাতিলেরর আবেদনের বিষয়ে আদেশ প্রদান করবেন বরগুনার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আসাদুজ্জামান।

আদালত সূত্রে জানা যায়, সকাল সাড়ে ৯টা ৩০মিনিটের দিকে রিফাত হত্যা মামলার প্রাপ্তবয়স্ক ১০ আসামির সাক্ষ্যগ্রহণ শুরু করেন বরগুনার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আছাদুজ্জামান। এসময় আদালতের বিচারক নিহত রিফাতের চাচা আবদুল আজিজ শরীফ, লতিফ শরীফসহ অপর এক সাক্ষীর সাক্ষ্যগ্রহণ সম্পন্ন করেন। আসামি পক্ষের ১০ আইনজীবী সাক্ষ্যগ্রহণ শেষে ৩জন সাক্ষীকেই জেরা করেন।

পরে দুপুর ২টার দিকে বরগুনার শিশু আদালতে রিফাত হত্যা মামলার অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামির সাক্ষ্যগ্রহণ শুরু করেন আদালতের বিচারক মো. হাফিজুর রহমান। নিহত রিফাতের মা ডেইজি বেগম এবং চাচাতো বোন নুসরাত জাহান অনন্যার সাক্ষ্যগ্রহণ সম্পন্ন করেন বিচারক মো. হাফিজুর রহমান। এসময় ছেলে হত্যার বর্ণনা দিতে গিয়ে বারবার আদালতে ভেঙে পড়েন ডেইজি বেগম। পরে তাদেরও আসামি পক্ষের আইনজীবীরা জেরা করেন।

রিফাত শরীফ হত্যা মামলার বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট এম মজিবুল হক কিসলু বলেন, এই হত্যা মামলায় অপ্রাপ্তবয়স্ক ১০ আসামির বিরুদ্ধে নিহত রিফাতের ২ চাচাসহ ৩জন সাক্ষ্য দিয়েছেন। এছাড়া এ মামলার ১৪ শিশু আসামির বিরুদ্ধে নিহত রিফাতের মা ও চাচাতো বোন সাক্ষ্য দিয়েছেন।

এ মামলার প্রাপ্তবয়স্ক আসামিদের বিরুদ্ধে সাতজনের সাক্ষ্যগ্রহণ সম্পন্ন হয়েছে আর অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামির বিরুদ্ধে তিনজনের সাক্ষ্যগ্রহণ সম্পন্ন হয়েছে জানিয়ে তিনি আরো বলেন, আগামীকাল এই মামলার প্রাপ্তবয়স্ক আসামিদের বিরুদ্ধে তিনজন এবং অপ্রাপ্তবয়স্ক আসামিদের বিরুদ্ধে ২জন সাক্ষী তাদের সাক্ষ্য প্রদান করবেন।

মিন্নির আইনজীবী অ্যাডভোকেট মাহবুবুল বারী আসলাম বলেন, আগামীকাল বুধবার মিন্নির জামিন বাতিলের বিষয়ে আদালতের কারণ দর্শানো নোটিশের জবাব উপস্থাপন করা হবে। আশা করি আমাদের উত্তর পেয়ে আদালত মিন্নির জামিন বহাল রাখবেন। এজন্য আমরা সব প্রস্তুতি নিয়েছি।

ঢাকা, ১৪ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।