ছাত্রী ধর্ষণের অপরাধে রোগাকে নিয়ে নাটক, কাউকে দেখা করতে দিচ্ছেনা!


Published: 2020-01-12 01:17:08 BdST, Updated: 2020-03-28 13:59:59 BdST

লাইভ প্রতিবেদকঃ এটার ভিন্ন চরিত্রের নাটক চলছে। আর এই নাটকের নায়ক বানানো হয়েছে এক দুর্বল ও রোগাকে। দেখলেই মনে হবে সে নেশাগ্রস্ত এক রোগাসোগা যুবক। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ধর্ষণের অভিযোগে মজনু নামে এক যুবকের গ্রেফতার হওয়া প্রসঙ্গে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না এসব কথা বলেছেন।

এ ঘটনা নিয়ে সরকার জজ মিয়ার কাহিনি তৈরির চেষ্টা করছে। ধর্ষণের অপরাধে একজন দুর্বল, রোগা ব্যক্তিকে আটক করে আন্দোলন বন্ধের পায়তারা করছে। ওই যুবকের পক্ষে একজন মেয়েকে তুলে নিয়ে ধর্ষণ করা অস্বাভাবিক। এটা কোন সচেতন মানুষ বিশ্বাস করবে না।

জাতীয় প্রেস ক্লাবের সামনে শনিবার জাতীয় ঐক্যফ্রন্ট আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে এসব কথা বলেন তিনি। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওই ছাত্রী ধর্ষণসহ সারা দেশে ধর্ষণ ও নারী নির্যাতনের প্রতিবাদে এ সমাবেশের আয়োজন করা হয়। সমাবেশে প্রধান অতিথি ছিলেন জাতীয় ঐক্যফ্রন্টের প্রধান ড. কামাল হোসেন।

বিশেষ অতিথি ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আব্দুল মইন খান। এছাড়া বিভিন্ন সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন। প্রসঙ্গত ৫ জানুয়ারি রাজধানীর কুর্মিটোলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী ধর্ষণের শিকার হন।

৮ জানুয়ারি ওই ঘটনায় মজনু নামে একজনকে গ্রেফতারের কথা জানায় র‌্যাব। র‌্যাব এও জানায়, গ্রেফতার মজনু একজন সিরিয়াল রেপিস্ট। র‌্যাব জানায়, মজনু মাদকাসক্ত। তার বাড়ি হাতিয়ায়। সে এর আগেও ওই একই এলাকায় ভিক্ষুক ও প্রতিবন্ধী নারীদের ধর্ষণ করেছে। ধর্ষণের শিকার ছাত্রী মজনুর ছবি দেখে তাকে শনাক্ত করেছেন বলেও জানানো হয়।

জাতীয় ঐক্যফ্রন্ট নেতা বলেন, একজন রোগা ব্যক্তি একজন মেয়েকে তুলে নিয়ে ধর্ষণ করতে পারে না। তাকে রোধ করা একজন মেয়ের পক্ষে অসম্ভব নয়। অথচ সেই রোগা ব্যক্তিকে ধর্ষক হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী শনাক্ত করেছেন বলে বিশ্ববিদ্যালয়ের আওয়ামী লীগের একজন শিক্ষক জবানবন্দি দিয়েছেন।

অথচ অন্য কোনো দলের শিক্ষক, ডাকসু ভিপিসহ কাউকে ধর্ষিতা ছাত্রীর সঙ্গে দেখা করতে দেয়া হচ্ছে না। এমনকি ওই ছাত্রীর বান্ধবীদেরকেও তার সঙ্গে দেখা করতে দিচ্ছেনা সংশ্লিস্ট বাহিনীর লোকজন।

তিনি প্রশ্ন রাখেন এতে করে জনমনে ক্ষোভ ও সন্দেহের দারা বেধেছে। মানুষ ক্রমেই সন্দিহান হয়ে উঠছে।

ঢাকা, ১১ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।