রিফাত হত্যা: মা ও ২ বোনের সাক্ষ্যগ্রহণ আজ


Published: 2020-01-09 17:17:01 BdST, Updated: 2020-05-29 07:17:07 BdST

লাইভ প্রতিবেদকঃ বহুল আলোচিত বরগুনার রিফাত শরীফ হত্যা মামলায় বৃহস্পতিবার ২য় দিনের মতো সাক্ষ্যগ্রহণ করা হবে। এই সাক্ষ্যগ্রহণ করবেন বরগুনা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোঃ আসাদুজ্জামান।

২য় দিনে সাক্ষ্য দেওয়ার জন্য আদালতে উপস্থিত হয়েছেন নিহত রিফাতের মা ডেইজি বেগম, একমাত্র বোন ইসরাত জাহান মৌ এবং চাচাতো বোন নুসরাত জাহান অনন্যা। আসামিপক্ষের আইনজীবীরা সাক্ষ্যগ্রহণ শেষে তাদের জেরা করবেন।

সাক্ষ্যগ্রহণের জন্য বরগুনা জেলা কারাগারে থাকা এ মামলার প্রাপ্তবয়স্ক ৮ আসামিকে আদালতে উপস্থিত করেছে পুলিশ। এছাড়াও স্বজনদের সঙ্গে আদালতে হাজির হয়েছেন এ মামলায় জামিনে থাকা নিহত রিফাতের স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নি।

অপরদিকে চার্জ গঠন শেষে বরগুনার শিশু আদালতের বিচারক মো. হাফিজুর রহমান মামলার অপ্রাপ্তবয়স্ক ২ আসামির জামিন মঞ্জুর করেছেন। ওই ২ আসামি হলেন- আরিয়ান হোসেন শ্রাবণ ও মারুফ মল্লিক।

আরেকদিকে ৫ সহযোগীসহ এ মামলার ২ সাক্ষীর বাড়িতে গিয়ে হুমকি দেয়ায় অভিযোগে মিন্নির জামিন বাতিলের আবেদন করেছেন বাদী ও রাষ্ট্রপক্ষের আইনজীবীরা। বৃহস্পতিবার শুনানি শেষে এ বিষয়ে আদালত আদেশ দেবেন বলে জানিয়েছেন আইনজীবীরা।

এ প্রসঙ্গে রিফাত শরীফ হত্যা মামলার বাদী ও রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মুজিবুল হক কিসলু জানান, আজ রিফাত শরীফ হত্যা মামলায় নিহত রিফাতের মা, একমাত্র বোন এবং এক চাচাতো বোন আদালতে সাক্ষ্য দেবেন। এছাড়াও মিন্নির জামিন বাতিলের আবেদন করছে বাদী ও রাষ্ট্রপক্ষ। এ বিষয়ে শুনানি শেষে আজ আদালতের আদেশ দেয়ার কথা রয়েছে।

জানা যায়, বেলা ১১টায় এই নিউজ লেখার সময়ও এ মামলার ২য় দিনের সাক্ষ্যগ্রহণ শুরু হয়নি। জেলা ও দায়রা জজ আদালতে অন্যান্য মামলার কার্যক্রম চলছে। তবে সংশ্লিষ্ট আইনজীবীদের ধারণা দুপুর ১২টা নাগাদ এ মামলার সাক্ষ্যগ্রহণ শুরু হতে পারে।

ঢাকা, ০৯ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।