রাজীব-দিয়ার মৃত্যু: ২ চালকসহ ৩ জনের যাবজ্জীবন


Published: 2019-12-01 16:51:29 BdST, Updated: 2019-12-06 14:57:48 BdST

লাইভ প্রতিবেদকঃ রাজধানীতে দুই চালকের রেষারেষর কারণে বাসচাপায় দুই শিক্ষার্থী রাজীব ও দিয়া নিহতের ঘটনার সেই মামলায় জাবালে নূর পরিবহনের ২জন চালকসহ ৩ জনের যাবজ্জীবন কারাদণ্ডের রায় দিয়েছেন আদালত।

আজ ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ এ রায়ের ঘোষণা দিয়েছেন।

গত বছরের ২৯ জুলাই রাজধানীর বিমানবন্দর সড়কে জাবালে নূর পরিবহনের একটি বাসের চাপায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের ২ শিক্ষার্থী আবদুল করিম রাজীব ও দিয়া খাতুন মীম প্রাণ হারায়।

রবিবার এই মামলার রায়ে আদালত বাসের চালক মাসুম বিল্লাহ, জুবায়ের সুমন ও হেলপার কাজী আসাদকে (পলাতক) যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেন। সেই সাথে বাকি দুই আসামি হেলপার এনায়েত হোসেন এবং বাস মালিক জাহাঙ্গীর আলমকে খালাস প্রদান করছেনে।

রায়ের পর্যবেক্ষণে আদালত জানিয়েছেন, দুই বাসের মধ্যে রেষারেষিতেই দুই শিক্ষার্থী প্রাণ হারিয়েছে।

এই রায় ঘোষণার আগে কারাগার থেকে জাবালে নূর পরিবহনের মালিক জাহাঙ্গীর আলম, ২ চালক মাসুম বিল্লাহ ও জুবায়ের সুমন এবং তাদের সহকারী এনায়েত হোসেনকে আদালতে উপস্থিত করা হয়।

প্রসঙ্গত, ২০১৮ সালের ২৯ জুলাই দুপুরবেলা কালশী ফ্লাইওভার থেকে নামার মুখে এমইএস বাসস্ট্যান্ডে ১৫/২০ জন শিক্ষার্থী দাঁড়িয়ে ছিলেন। সেই সময় জাবালে নূর পরিবহনের একটি বাস ফ্লাইওভার থেকে নেমে সেখানে দাঁড়ায়।

এমন সময় পেছন দিক থেকে জাবালে নূরের আরেকটি বাস দ্রুতগতিতে ওভারটেক করে সামনে আসতেই নিয়ন্ত্রণ হারায়। এর ফলে পিষ্ট হয়ে ঘটনাস্থলেই মারা যায় রাজীব ও দিয়া। এই ঘটনায় আহত হয় আরও বেশ কয়েকজন।

পরে ক্যান্টনমেন্ট থানায় নিহত দিয়ার বাবা জাহাঙ্গীর আলম হত্যা মামলা করেন। এবং এই ঘটনার পর রাজীব-দিয়ার নির্মম মৃত্যুর প্রতিবাদে এবং নিরাপদ সড়কের দাবি নিয়ে রাস্তায় নেমে আসে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। তারা ঢাকা শহরের প্রধান প্রধান সড়কগুলোতে অবরোধ করে।


ঢাকা, ০১ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।