রিফাত হত্যা, ২ আসামির জামিন শুনানিতে হাইকোর্টের না


Published: 2019-11-05 14:40:03 BdST, Updated: 2019-11-22 19:49:15 BdST

লাইভ প্রতিবেদকঃ বরগুনার রিফাত শরীফ হত্যা মামলার রাফিউল ইসলাম রাব্বিসহ দুই আসামির জামিনে না করেছেন হাইকোর্ট। তাদের জামিন আবেদন কার্যতালিকা (কজলিস্ট) থেকে বাদ করে দিয়েছেন আদালত। মামলায় জামিন না পাওয়া চার্জশিটভুক্ত ৮ নম্বর আসামি হলেন কিশোর নাজমুল হাসান এবং অপরজন হলেন রাফিউল ইসলাম।

জামিন প্রসঙ্গে হাইকোর্ট জানান, বরগুনার রিফাত হত্যা মামলা একটি স্পর্শকারতর বিষয়, তাই আপাতত এই মামলায় জামিন আবেদন শুনতে চাচ্ছি না।

মঙ্গলবার হাইকোর্টের বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি এস এম মজিবুর রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই নির্দেশ দেন।

আইনজীবী মো. ছগির হোসেন আদালতে কিশোর আসামি নাজমুলের পক্ষে শুনানি করেন। রাফিউল ইসলাম রাব্বির পক্ষে ছিলেন আইনজীবী জাহাঙ্গীর কবির। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. বশির উল্লাহ।

রাষ্ট্রপক্ষের আইনজীবী ড. বশির উল্লাহ জানান, হাইকোর্ট জামিন আবেদনের শুনানি নিয়ে আবেদন দুটি কার্যতালিকা থেকে বাদ দিয়েছেন।

অ্যাডভোকেট মো. ছগির হোসেন জানান, আদালত জামিন আবেদন শুনানি না করে জানিয়েছেন, ‘রিফাত হত্যা মামলা একটি সেনসিটিভ ইস্যু, তাই আপাতত এ মামলায় জামিন আবেদন শুনতে চাচ্ছি না।’ পরে আদালত জামিন আবেদনটি কজলিস্ট থেকে বাদ দিয়েছেন।

ইতিপূর্বে গত ৩০ অক্টোবর রিফাত হত্যা ঘটনায় চার্জশিটভুক্ত আসামির পক্ষে করা জামিন আবেদনটি অধিকতর শুনানির জন্য রাখেন হাইকোর্ট। তার ধারাবাহিকতায় মঙ্গলবার মামলাটি শুনানির জন্য ছিল।

এই মামলায় চার্জশিটভুক্ত ছয় কিশোর আসামির মধ্যে নাজমুল হাসান একজন বলে জানান আইনজীবী মো. ছগির হোসেন। এর আগে বরগুনায় গত ১৫ অক্টোবর আসামি নাজমুল হাসানের জামিন আবেদন খারিজ করে দেন বরগুনার আদালত।

ওই আদেশের বিরুদ্ধে জামিন চেয়ে গত ২৭ অক্টোবর হাইকোর্টে আবেদন করেন তার আইনজীবী। তিনি জানান, আসামি স্থানীয় একটি স্কুলের দশম শ্রেণির ছাত্র। তার বয়স এখন ১৪ বছর। সে শিশু, এসব যুক্তি দেখিয়ে জামিন আবেদনটি করা হয়।

ঢাকা, ০৫ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।