রিফাত হত্যা, আসামির স্বীকারোক্তি প্রত্যাহারের আবেদন


Published: 2019-10-31 16:10:08 BdST, Updated: 2019-11-20 04:36:18 BdST

লাইভ প্রতিবেদকঃ বহুল আলোচিত সমালোচিত রিফাত শরীফ হত্যা মামলার প্রধান আসামি রাকিবুল হাসান রিফাত ফরাজীর আদালতে দেওয়া স্বীকারোক্তি প্রত্যাহারের আবেদন করেছেন। তাছাড়াও এ মামলায় অপ্রাপ্তবয়স্ক অভিযুক্তদের বিচারের জন্য বরগুনার শিশু আদালতে পাঠানো হয়েছে।

আজ সকালে মামলার ঠিক করা তারিখে বরগুনার জ্যেষ্ঠ বিচারক হাকিম আদালতে রিফাত ফরাজীর স্বীকারোক্তি প্রত্যাহারের আবেদন করা হয়। কিন্তু এ মামলার মূল নথি জেলা ও দায়রা জজ আদালতে থাকার ফলে স্বীকারোক্তি প্রত্যাহারের শুনানি হয়নি। মূল নথি সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে পৌঁছালে স্বীকারোক্তি প্রত্যাহারের শুনানি হবে।

এসব ছাড়াও এ মামলার পরবর্তী তারিখ ৬ই নভেম্বর ঠিক করেছেন বিচারক মোহাম্মদ সিরাজুল ইসলাম গাজী। সেই সাথে অভিযুক্ত শিশুদের মামলার পরবর্তী তারিখও নির্ধারণ করেছেন ৬ই নভেম্বর।

এ প্রসঙ্গে রিফাত হত্যা মামলার বাদী পক্ষের আইনজীবী মজিবুল হক কিসলু জানান, রিফাত হত্যা মামলায় অপ্রাপ্তবয়স্ক আসামিরা আদালতে হেফাজতে রয়েছেন। যার কারণে বিচারের জন্য মামলাটি শিশু আদালতে পাঠানো হয়েছে।

এই হত্যা মামলার আসামি কামরুল হাসান সাইমুনের আগামী ১১ই নভেম্বর একটি পরীক্ষা থাকায় সাইমুন এ পরীক্ষায় অংশ নেওয়ার জন্য আদালতে আবেদন করেছেন। সাইমুনের পরীক্ষার এডমিট কার্ড আদালতে উপস্থাপন করা হলে আদালত সাইমুনকে পরীক্ষায় অংশ নেয়ার সুযোগ দেবেন।

ঢাকা, ৩১ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।