আবরার হত্যা: “অমিত-আরাফাত ও মিজানরা জড়িত’’


Published: 2019-10-10 21:58:58 BdST, Updated: 2019-10-19 04:46:08 BdST

লাইভ প্রতিবেদকঃ অমিত-আরাফাত ও মিজানরা অপরাধী। এরা মেধাবী ছাত্র আবরারকে হত্যা করার সঙ্গে জড়িত থাকার প্রমান পাওয়া যাচ্ছে। তারা হত্যা মামলার এজাহারে নাম না থাকলেও প্রাথমিক তদন্তে সংশ্লিষ্টতা পাওয়া গেছে অমিত সাহা, মিজানুর রহমান মিজান ও শামছুল আরেফিন আরাফাতের।

এ কারণেই তাদের গ্রেপ্তার করা হয়েছে। আজ দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আবরার হত্যা মামলার বিষয়ে প্রেস ব্রিফিংয়ে এ কথা জানান ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম। তিনি বলেন, এই তিনজনের নাম এজাহারে না থাকার পরেও প্রাথমিক তদন্তে তাদের সংশ্লিষ্টতার বিষয়টি আসায় তাদের গ্রেপ্তার করা হয়েছে।

তিনি জানান, এজাহার দায়েরের আগেই মোট ১০ জনকে গ্রেপ্তার করা সম্ভব হয়েছে। পরদিন ওই ১০ জনকে আদালতে হাজির করে আমরা ৫দিন করে রিমান্ড পেয়েছি। তাদের জিজ্ঞাসাবাদ চলছে।

পাশাপাশি এজাহার দায়েরের পরে আমরা আমাদের তৎপরতা অব্যাহত রেখেছি। ফলে এজাহার দায়েরের পর আরও পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি আরও বলেন, এজাহার একটি প্রাথমিক তথ্য বিবরণী।

যাদের নাম এসেছে আবরার ফাহাদের বাবা তাদের নাম উল্লেখ করেছেন এবং অজ্ঞাত আরও কয়েকজনের কথা বলেছেন।

তারই সূত্র ধরে এজাহারে নাম নেই কিন্তু অন্যান্যদের জিজ্ঞাসাবাদ করে বা বিভিন্ন তথ্যপ্রযুক্তির সাহায্য নিয়ে জড়িত থাকার প্রমাণ পাওয়ায় আরও তিনজনকে গ্রেপ্তার করেছি। আরও তদন্ত চলছে।

ঢাকা, ১০ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।