খুবিতে ঘুমের ওষুধ খাইয়ে গর্লফ্রেন্ডকে ধর্ষণ: আজীবন বহিষ্কার


Published: 2019-08-10 13:11:04 BdST, Updated: 2019-08-18 15:39:16 BdST

খুবি লাইভ: এবার ভিন্ন কৌশলে বিশ্ববিদ্যালয়ে ধর্ষণের ঘটনা ঘটেছে। তাও আবার যেন তেন জায়গায় নয় খোদ খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) লাইব্রেরিতে এই ঘটনা ঘটিয়েছে চারুকলা বিভাগের এক শিক্ষার্থী। তার নাম পাপ্পু কুমার। ধর্ষণ ও যৌন হয়রানির ঘটনায় যখন সারা দেশের মানুষ সোচ্চার ঠিক তখনিই সহপাটিকে ঘুমের ট্যাবলেট খাইয়ে পুরাে বিশ্ববিদ্যালয়ে তোলপাড় সৃষ্টি করেছে।

জানা গেছে, এক শিক্ষার্থী তার সহপাঠি ছাত্রীকে ঘুমের ট্যাবলেট খাইয়ে খুলনা বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইন্সটিটিউটের লাইব্রেরিতে এক ছাত্রীকে নিয়ে ধর্ষণ করে। এই অভিযোগ উঠেছে বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের ১৬তম ব্যাচের ছাত্র পাপ্পু কুমারের বিরুদ্ধে।

খুলনা বিশ্ববিদ্যালয়ের চারুকলা স্কুলের (অনুষদ) আওতাধীন প্রিন্টমেকিং ডিসিপ্লিনের (বিভাগ) চতুর্থ বর্ষের শিক্ষার্থী পাপ্পু কুমার মণ্ডলের (স্টুডেন্ট আইডি-১৬২৩১৭) বিরুদ্ধে ঘুমের ওষুধ খাইয়ে গর্লফ্রেন্ডকে ধর্ষণের অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় বিশ্ববিদ্যালয় থেকে তাকে আজীবন বহিষ্কার করা হয়েছে। খুলনা বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের ২০২তম জরুরি সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।

বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দীন আহমদ প্রশাসন ভবনের সম্মেলন কক্ষে সিন্ডিকেটের সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামানের সভাপতিত্বে সিন্ডকেটের এ জরুরি সভা অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী পাপ্পু কুমার মণ্ডল গত ৩ জুলাই বিশ্ববিদ্যালয়ের বাইরের একটি শিক্ষাপ্রতিষ্ঠানের এক ছাত্রীকে বিশ্ববিদ্যালয়ে যৌন নিপীড়ন করেছিল বলে অভিযোগ ওঠে। এ সংক্রান্ত অভিযোগ প্রাপ্তির পর বিশ্ববিদ্যালয় প্রশাসন ঘটনার তদন্তে বিশ্ববিদ্যালয় যৌন নিপীড়ন প্রতিরোধ সংক্রান্ত অভিযোগ কমিটিকে দায়িত্ব দেয়। অভিযোগের বিষয়টি তদন্ত শেষে কমিটি গত ৪ আগস্ট তদন্ত রিপোর্ট দাখিল করে।


ঢাকা, ১০ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।