গাছের সঙ্গে বেঁধে নারী নির্যতনের ঘটনায় ওসি প্রত্যাহার!


Published: 2019-06-15 21:36:39 BdST, Updated: 2019-12-09 21:53:54 BdST

শেরপুর লাইভঃ শেরপুরের নকলায় জমি সংক্রান্ত বিরোধে নারী উদ্যোক্তা ডলি নামের এক অন্ত:সত্বা মহিলাকে গাছের সাথে বেধে রেখে নির্যাতন এবং গর্ভাপাতের ঘটনায় দাযিত্ব পালনে অবহেলার অভিযোগে নকলা থানার ওসি কাজী শাহনেওয়াজকে প্রত্যাহার করেছে পুলিশ সদর দপ্তর।

প্রত্যাহারের এই আদেশ আগামি ১৮ জুন নকলা উপজেলা নির্বাচনের পর কার্যকর হবে বলে জানা গেছে। অতিরিক্ত পুলিশ সুপার শেরপুর সদর সার্কেল ও ঘটনার প্রধান তদন্ত কর্মকর্তা মো: আমিনুল ইসলাম ওসি প্রত্যাহারের বিষয়টির একটি আদেশ হাতে পেয়েছেন বলে জানিয়েছেন।

একই ঘটনায় ওই থানার গত ১৪ শুক্রবার সেকেন্ড অফিসার এসআই ওমর ফারুককে প্রত্যাহার করা হয়েছে। এ নিয়ে দুজন পুলিশ কর্মকর্তাকে পুলিশ সদর দপ্তর কর্তৃক প্রত্যাহার করা হলো এদিকে এঘটনার পর দায়েরকৃত মামলায় অন্যান্য আসামীদের গ্রেফতার করতে জেলা পুলিশ হন্যে হয়ে খোঁজছে।

জানা গেছে জমিসংক্রান্ত বিরোধের জের ধরে গত ১০ মে চোখে মুখে মরিচের গুড়া ছিটিয়ে ডলিকে গাছে বেঁধে নির্যাতন করেছে তার ভাসুর ও জা (ভাসুরের স্ত্রী)সহ ১০/১২জন। এতে ওই গৃহবধূর গর্ভের সন্তান নষ্টও হয়েছে বলে অভিযোগ করেছেন তিনি।

এঘটনার পর পুলিশ নির্যাতিত নারী ডলিকে উদ্ধার এবং ঘটনার সাথে জড়িত দুইজনকে আটক করে থানায় নিয়ে আসার পর রহস্যজনক কারণে ছেড়ে দেয়া হয়। এঘটনার এক মাস পর ১০জুন রাতে নির্যাতনের খন্ডিত ভিডিও চিত্র ফেইসবুকে ভাইরাল হয়ে যায়।

পরে নির্যাতিত গৃহবধূর অভিযোগের প্রেক্ষিতে ১২ জুন বুধবার ৯ জনের নামে এবং অজ্ঞাতনামা আরও ৩/৪ জনকে আসামী করে মামলা নিয়েছে পুলিশ। ইতিমধ্যে নাছিমা বেগম নামে এক নারী আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। এর আগে একজন এসআই ও ওসি কাজী শাহনেওয়াজকে প্রত্যাহার করা হলো।

ঢাকা, ১৫ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।