এমপি লিটন হত্যার দায়ে সাবেক আরেক এমপির যাবজ্জীবন


Published: 2019-06-11 17:59:50 BdST, Updated: 2019-08-20 07:40:42 BdST

গাইবান্ধা লাইভঃ এক এমপি হত্যার দায়ে আরেক সাবেক এমপি ফেঁসে গেছেন। হয়েছে জেল জরিমানা। এলাকায় চলছে নানান আলোচনা ও সমালোচনা। ছি ছি করছেন এলাকাবাসী। গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সংসদ সদস্য লিটন হত্যাকান্ডের ঘটনায় অস্ত্র মামলায় প্রধান আসামী অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা ও সাবেক এমপি জাপা নেতা কাদের খানের যাবজ্জীবন দিয়েছেন আদালত।

মঙ্গলবার দুপুরে গাইবান্ধার জেলা ও দায়রা জজ দীলিপ কৃুমার ভৌমিক তার আদালতে এই দন্ডাদেশ প্রদান করেন। পুলিশ জানায় ২০১৬ সালের ৩১ শে ডিসেম্বর এম পি মজ্জুরুল ইসলাম লিটনকে তার নিজ বাড়ি সুন্দরগঞ্জের বামনডাংগায় গুলি করে হত্যা করা হয়।

ওইদিন তার বোন মাহফুজা ববি বাদী হয়ে সুন্দরগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেন। পরে পুলিশি তদন্তে ওই বেরিয়ে আসে সাবেক এমপি কাদের খানের পিস্তল দিয়ে তাকে হত্যা করো হয়। পুলিশ নিশ্চিত হয়ে কাদের খানকে গ্রেপ্তার করে।

কাদের খানের স্বীকারোক্তি অনুযায়ী লিটনকে হত্যাকান্ডে যে পিস্তলটি ব্যবহার করা হয় সেই পিস্তল টি কাদের খানের। পুলিশ কাদের খানের বাড়ির আঙ্গিনায় মাটি খুড়ে পিস্তল ও গুলি উদ্ধার করে। দীর্ঘ সাক্ষ্য প্রমাণের পর আজ এই দন্ডাদেশ প্রদান করা হয়।

এ ব্যপারে এলাকাবাসী জানান, আসলে এই কাজটি ছিল তখনকার সময়ে সবচাইতে খারাপ কাজ। যেই এখবর শুনে সেই চমকে যেতো। এধরনের ঘটনা আর যেন না ঘটে এই দিকে সকলকে নজর রাখতে এলাবাসি অনুরোধ জানিয়েছেন।

ঢাকা, ১১ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।