বিএসএমএমইউর পেট্রলবোমা নিয়ে নানান রহস্য!


Published: 2019-06-06 16:28:19 BdST, Updated: 2019-06-19 11:31:17 BdST

লাইভ প্রতিবেদক: এবর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) থেকে একটি পেট্রলবোমা উদ্ধার করা হয়েছে। এনিয়ে চলছে নানান হিসাব-নিকাশ। কেউ বলছেন এটা ষড়যন্ত্র। আবার কেউ বলছেন বিএনপি নেত্রীকে ভয় দেখাতে এমনটি করা হয়েছে। কিন্তু কেউই এর মূল রহস্য নিয়ে পুরাপুরি ভাবে মুখ খুলছেন না।

রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) রেজিস্ট্রার অধ্যাপক ডা. এ বি এম আবদুল হান্নানের কার্যালয়ের সামনে থেকে বুধবার রাত আড়াইটার দিকে পরিত্যক্ত পেট্রলবোমা উদ্ধার করেছে শাহবাগ থানা পুলিশ। কি না।ন্তু কার কাছ থেকে বা কাউকে গ্রেফতারের কোন তথ্য মিলছে।

পুলিশ জানানয়, কে বা কারা নাশকতার উদ্দেশে গভীর রাতে দুটি পেট্রলবোমা ছুড়ে মারে। একটি বিস্ফোরিত হলেও আরেকটি বিস্ফোরিত হয়নি। তবে পেট্রলবোমা ততটা শক্তিশালী নয়। এর আগে সোমবার রাতে কে বা কারা রেজিস্ট্রারের কার্যালয়ের সামনে কাগজে কেরোসিন ঢেলে আগুন লাগিয়ে দেয়। সব নিয়ে নানান কথা রয়েছে মাঠে ময়দানে বাতাসে উড়ছে। এনিয়ে কেনা কি করছে তাও স্পস্ট নয় পুলিশের কাছে।

কেউ রাজনৈতিক ভাবে লাভবান হতে এই কৌশল নিয়েছে কি না উত্তর দিতে রাজি নয়। এমন প্রশ্নে পুলিশ কোন বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া বৃহস্পতিবার দুপুর ২টা ৫০ মিনিটে এ খবরের সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেন, বুধবার দিবাগত রাতে আনসার কমান্ডার তাকে মোবাইলে পেট্রলবোমা পড়ে থাকার সংবাদ জানায়। পরে শাহবাগ থানা পুলিশ এসে এটি উদ্ধার করে।

ডা. কনক কান্তি বড়ুয়া বলেন, কে বা কারা এ কাজ করেছে তা খতিয়ে দেখছে পুলিশ। সম্প্রতি চিকিৎসক নিয়োগ প্রক্রিয়া সঠিক হয়নি অভিযোগ তুলে একদল চিকিৎসক আন্দোলন করছে। তারা নানাভাবে আগামী ১০ জুন অনুষ্ঠিতব্য চিকিৎসক নিয়োগের জন্য লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষা বন্ধ করতে হুমকি-ধামকি দিচ্ছে।

তারাই এ কাজ করতে পারে বলে আমরা ধারণা করছি। অন্যদিকে কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বর্তমানে বিএসএমএমইউ হাসপাতালে চিকিৎসাধীন। এ পেট্রলবোমা উদ্ধার ও আগুন লাগানোর ঘটনার সঙ্গে অন্য কেউ জড়িত কিনা তাও খতিয়ে দেখছে পুলিশ। ইতোমধ্যে বিভিন্ন গোয়েন্দা সংস্ছার সদস্যরা রহস্য উদঘটনে অচিরেই হয়ত অধিকতর নামবেন বলে তারা জানিয়েছেন।

ঢাকা, ৬ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।