এবার ধরা খাচ্ছেন সেফুদা, আইনী ব্যবস্থা নেয়া হচ্ছে!


Published: 2019-04-20 12:46:03 BdST, Updated: 2019-07-18 17:51:22 BdST

লাইভ প্রতিবেদক : অবশেষে বিতর্কিত ভিডিও ব্লগার ফেইসবুক সেলিব্রিটি সেফাত উল্লাহ সেফুদার বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেয়া হচ্ছে। ফেসবুকে লাইভ ভিডিওতে কোরআন নিয়ে অবমানার ঘটনায় এবার তিনি চরম সমালোচনার মুখে পড়েছেন। সেফুদা বর্তমানে অস্ট্রিয়ার ভিয়েনায় বসবাস করছেন। অষ্ট্রিয়ায় অবস্থানরত বাংলাদেশী কমিউনিটি সেফুদার বিরুদ্ধে আইনগত পদক্ষেপ নেয়ার কথা বিবেচনা করছে। শুক্রবার জুমার নামাজের পর বাংলাদেশী কমিউনিটির নেতারা ভিয়েনায় বাংলাদেশের রাষ্ট্রদূত মো. আবু জাফরের সঙ্গে এ ব্যাপারে একটি বৈঠকও করেছেন। পরে বাংলাদেশের রাষ্ট্রদূত মো. আবু জাফর বলেন, ইস্টারের ছুটির পর বিষয়টি কূটনৈতিক চ্যানেলে অস্ট্রিয়ার সরকারকে তিনি জানাবেন।

রাষ্ট্রদূত আবু জাফর বলেন, সেফাত উল্লার বিষয়টি অষ্ট্রিয়ার সরকারকে অবগত করা প্রয়োজন। বিষয়টি নিয়ে আমরা ভাবছি।

উল্লেখ্য, বুধবার ফেসবুক লাইভে এসে সেফুদা কোরআন নিয়ে, ধর্ম নিয়ে অবমাননাকর বক্তব্য দেন। মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান হত্যা প্রসঙ্গে বলতে গিয়ে তিনি এসব বক্তব্য দেন।তার এই বক্তব্য নিয়ে সামাজিক মাধ্যমে সমালোচনাও শুরু হয়। বাংলাদেশের বিভিন্ন জায়গায় সেফুদার বিচার দাবিতে বিক্ষোভ হয়েছে।

সাম্প্রতিক সময়ে শুধু ধর্ম নয়, ফেসবুকে লাইভ ভিডিওতে তিনি বাংলাদেশের প্রধান প্রধান রাজনৈতিক দল এবং রাজনৈতিক নেতাদের নিয়ে কটূক্তি করে বক্তব্য দিয়েছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, সেফাত উল্লাহর বাড়ি চাঁদপুরে। একটি লাইভে তিনি দাবি করেন, সার্টিফিকেট অনুযায়ী তার জন্ম ১৯৫৩ সালে। সেই হিসেবে তার বয়স ৬৫ বছর। তবে তার প্রকৃত বয়স এর চেয়ে বেশি বলে দাবি করেন তিনি। সেফাতউল্লাহ জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করেছেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা করেছেন বলেও জানা যায়। বর্তমানে অস্ট্রিয়ার ভিয়েনাতে বাস করছেন। এর আগে একটি বেসরকারি টেলিভিশনে সাক্ষাৎকারে সেফাত উল্লাহর স্ত্রী বলেছেন, ২৮ বছর আগে দেশ ছাড়েন তিনি। তারপর থেকেই পরিবার থেকে তিনি সম্পূর্ণ বিচ্ছিন্ন। পরিবারের দাবি, বর্তমানে তিনি মানসিক রোগে আক্রান্ত। আর তার এমন কর্মকাণ্ডে পরিবার এবং আত্মীয়-স্বজন বিব্রত।

ঢাকা, ২০ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।