হরিপুরে বিজিবির সঙ্গে সংঘর্ষে দুই ছাত্রসহ নিহত ৩


Published: 2019-02-12 17:45:53 BdST, Updated: 2019-08-20 07:32:56 BdST

ঠাকুরগাঁও লাইভঃ বিজিবির সঙ্গে দফায় দফায় এলাকাবাসীর সংঘর্ষ হয়েছে। এসময় বিজিবির গুলিতে দুই ছাত্রসহ তিনজন নিহত হয়েছেন। এদের মধ্যে একজন অনার্সের ছাত্র অন্যজন ক্লাস ফাইভে পড়াশোনা করতেন। নিহত অপর ব্যক্তি কৃষক বলে জানা গেছে।

ঠাকুরগাঁও জেলার হরিপুরে মঙ্গলবার এই ঘটনা ঘটে। সংঘর্ষে বিজিবিসহ অন্তত ১৫ জন আহত হয়েছেন। নিহতরা হলেন, হরিপুর উপজেলার রুহিয়া এলাকার নজরুলের ছেলে নবাব অনার্সের ছাত্র। বহরমপুর এলাকার নুর ইসলামের ছেলে পঞ্চম শ্রেণির ছাত্র জয়নুল। ও আব্দুর রহিমের ছেলে কৃষক সাদেকুল ইসলাম।

এলাকাবাসী জানায়, বহরমপুর গ্রামের মাহাবুব আলী গত ৬ মাস আগে একটি গরু ক্রয় করেন। ওই গরু মঙ্গলবার সকালে স্থানীয় যাদুরানী বাজারে বিক্রি করার জন্য বাড়ি থেকে বের হন। এ সময় বেতনা ক্যাম্পের বিজিবির সদস্যরা ভারতীয় গরু মনে করে ক্যাম্পে গরুটি নিয়ে যাওয়ার জন্য মাহাবুবের কাছ থেকে ছিনিয়ে নিতে গেলে মাহাবুবের পরিবার ও এলাকাবাসীর সঙ্গে সংঘর্ষ বাঁধে। পরে বিজিবি গুলি ছুড়লে যাদুরানী বাজারের উদ্দেশে আসা দুইজন পথচারীসহ তিনজন নিহত হন। আহত হন বিজিবি সদস্যসহ অন্তত ১৫ জন।

হরিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. আব্দুস সামাদ সাংবাদিকদের বলেন, গুলিবিদ্ধ ১৫ জনের শরীর থেকে গুলি বের করে চিকিৎসা দেয়া হয়েছে। উন্নত চিকিৎসার জন্য তাদের দিনাজপুর আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

ঠাকুরগাঁও ৫০ বিজিবির অধিনায়ক লে. কর্নেল তুহিন মো. মাসুদ বলেন, বিজিবির একটি পেট্রল টিম চারটি গরু সিজ করে ফেরার পথে চোরাকারবারীরা এলাকাবাসীকে নিয়ে দেশীয় অস্ত্রসহ বিজিবির ওপর হামলা করে।

তাদের অনুরোধ করা হলেও কোনো কথা শুনেনি। একপর্যায়ে তারা উত্তেজিত হয়ে বিজিবির অস্ত্র ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। এ সময় চারজন বিজিবি সদস্য আহত হওয়ার পর কয়েক রাউন্ড ফাঁকা গুলি করা হয় বলে উল্লেখ করেন তিনি। এনিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

ঢাকা, ১২ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।