স্কুলছাত্র হত্যা, চারজনের ফাঁসি


Published: 2018-11-27 14:51:29 BdST, Updated: 2018-12-11 00:14:49 BdST

মানিকগঞ্জ লাইভ: স্কুলছাত্র জহিরুল ইসলাম (১৭) হত্যা মামলায় চারজনের ফাঁসির আদেশ দিয়েছের বিজ্ঞ আদালত। মানিকগঞ্জে ওই হত্যাকান্ডের বাকি তিনজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়ে রয় ঘোষণা করেছেন আদালন। পাশাপাশি এ মামলায় একজনকে খালাস দেওয়া হয়।

জানা গেছে, আসামিদের মধ্যে রাকিবুল, সুলতান, সোহেল ও রফিককে ফাঁসি ও রুবেল, সজিব ও আমিনুলকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। এছাড়া শরিফুল ইসলাম নামে আরেক আসামিকে খালাস দেওয়া হয়েছে।

মঙ্গলবার জেলা দায়রা জজ আদালতের বিচারক শহিদলু আলম ঝিনুক এ রায় দেন। জহিরুল ইসলাম জেলার সিংগাইর উপজেলার ধল্লা ইউনিয়নের খাশেরচর এলাকার খোকন মিয়ার ছেলে।

নিহত জহিরুল ইসলামের বাবা মামলার বাদী খোকন মিয়া জানান, জহিরুল ইসলাম অষ্টম শ্রেণিতে পড়াশোনা করতো। ২০১৪ সালের ১৫ সেপ্টেম্বর বিকেলে জহিরুলকে বাড়ি থেকে ডেকে নিয়ে যায় তার বন্ধুরা। অনেক খোঁজাখুঁজির পরেও ওইদিন তার কোনো সন্ধান পাওয়া যায়নি। এরপর ১৭ সেপ্টেম্বর বাস্তা এলাকার সুলতান নামের একজনের বাড়ির পাশের একটি ময়লার ট্যাংকির ভেতর থেকে পলিথিনে মোড়ানো অবস্থায় জহিরুলের মরদেহ পাওয়া যায়।

এ ঘটনায় আটজনের নাম উল্লেখ্য করে সিংগাইর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন তিনি। এরমধ্য থেকে আদালাত চারজনের ফাঁসি ও তিনজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন। এছাড়া ঘটনার সঙ্গে জড়িত না থাকায় একজনকে খালাস দিয়েছেন।

 


ঢাকা, ২৭ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।