"দুই বছরের বেশি দণ্ড অবস্থায় নির্বাচনে অংশ নিতে পারবেন না"


Published: 2018-11-27 13:18:58 BdST, Updated: 2018-12-11 00:14:33 BdST

লাইভ প্রতিবেদক: দুই বছরের বেশি দণ্ড অবস্থায় কোনো ব্যক্তি নির্বাচনে অংশ নিতে পারবেন না বলে রায় দিয়েছেন হাইকোর্ট। মঙ্গলবারের এ রায়ে আরো বলা হয়েছে, আপিলে মামলাটি বিচারাধীন থাকা অবস্থায়ও কোনো ব্যক্তি নির্বাচনে অংশ নিতে পারবেন না।

তবে আপিল বিভাগ দণ্ড স্থগিত বা বাতিল করে জামিন দিলে তবেই সাজাপ্রাপ্ত ব্যক্তিরা নির্বাচন করতে পারবেন। বিএনপির পাঁচ নেতা দণ্ড স্থগিত প্রশ্নে এ আদেশ দেন বিচারপতি নজরুল ইসলাম তালুকদারের হাইকোর্ট বেঞ্চ।

পৃথক আবেদনের উপর শুনানি নিয়ে গতকাল বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কেএম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ আদেশের জন্য মঙ্গলবার ধার্য করেন।

বিএনপির যে ৫ নেতার দণ্ড স্থগিত চাওয়া হয়েছে, তারা হলেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক প্রতিমন্ত্রী আমান উল্লাহ আমান, বিএনপি সমর্থিত চিকিৎসক নেতা ডা. এজেডএম জাহিদ হোসেন, খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ও সাবেক এমপি ওয়াদুদ ভূঁইয়া, ঝিনাইদহ-২ আসনের সাবেক সাংসদ ও ঝিনাইদহ বিএনপির সভাপতি মো. মশিউর রহমান ও বিএনপি নেতা ও ঝিনাইদহ-১ আসনের সাবেক সংসদ সদস্য ও মো. আব্দুল ওহাব।

 

ঢাকা, ২৭ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।