কানের দুল ছিনতাইয়ের সময় জাবির ৪ শিক্ষার্থী সহ আটক ৫


Published: 2018-11-25 21:53:15 BdST, Updated: 2018-12-11 00:12:24 BdST

জাবি লাইভ: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ছিনতায়ের অভিযোগে বিশ্ববিদ্যালয়ের পাঁচ শিক্ষার্থীকে আটক করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সান্ধ্যকালীন কোর্সের এক শিক্ষার্থী ও তার বান্ধবীকে মারধর করে ছিনতাইয়ের ঘটনায় ওই ৫ শিক্ষার্থীকে আটক করা হয়।

জানা গেছে. রবিবার দুপুর আড়াইটায় বিশ্ববিদ্যালয়ের বোটানিক্যাল গার্ডেনের ভেতর মারধর ও ছিনতায়ের ঘটনা ঘটে। এ সময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী জাহেদুর রহমান অর্ণব ও তাঁর বান্ধবীর কাছে পচিঁশ হাজার টাকা দাবি করে ছিনতাই কারীরা। দাবি করা টাকা দিতে না পারায় জাহেদুর রহমান অর্ণবের বান্ধবীর কানের দুল ছিনিয়ে নেয় একই বিশ্ববিদ্যালয়ের আটক ওই পাঁচ শিক্ষার্থী।

ছিনতায়ে শিকার ভুক্তভোগীরা হলেন, বিশ্ববিদ্যালয়ের ইন্সটিটিউট অব ইনফরমেশন টেকনোলজির সন্ধ্যাকালীন স্নাতকোত্তর কোর্সের শিক্ষার্থী জাহেদুর রহমান অর্ণব ও তাঁর বান্ধবী। এ ঘটনায় ওই দুই ভুক্তভোগী বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের কাছে শারীরিক নির্যাতন ও ছিনতাইয়ের বিচার চেয়ে লিখিত অভিযোগ করেছে বলেও জানা যায়।

ছিনতায় ও মারধরের অভিযোগে আটক শিক্ষার্থীরা হলো, বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের মো. সোহেল রানা, মো. মোস্তাফিজুর রহমান, ইয়া-রাফিউ-শিকদার। অন্য দুজন হলেন বাংলা বিভাগের মো. সজিব কাজী ও আসিফ আহমেদ।

এ বিষয়ে জানতে চাইলে জুয়েল রানা বলেন, ছিনতাইয়ের সময় আমি নিজে তাঁদেরকে ধরে প্রক্টরিয়াল বডির হাতে তুলে দিয়েছি। তাঁরা কোনভাবে ছাত্রলীগের রাজনীতির সঙ্গে যুক্ত থাকলে বহিষ্কারের ব্যবস্থা নেওয়া হবে।

এবিষয়ে প্রক্টর সিকদার মো: জুলকারনাইন বলেন, আটককৃতরা ছিনতাইয়ের সঙ্গে জড়িত ছিলো বলে প্রাথমিক তদন্তে জানা গেছে। তাঁদেরকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে সেই সঙ্গে সোমবার জরুরী ডিসিপ্লিনারি বোর্ডের সভা আহ্বান করা হয়েছে।

এদিকে আটককৃতদের দাবি, জাহেদুল ও তাঁর বান্ধবীকে আপত্তিকর অবস্থায় পাওয়া যায়। এসময় তাঁরা তাঁদের পরিচয় জানতে চান।

উল্লেখ্য, আটক ৫ জনের মধ্যে ৪ জনই বিশ্ববিদ্যালয়ের ৪৭তম আবর্তনের শিক্ষার্থী। এছাড়াও চারজনের বিরুদ্ধে গত ২৪শে সেপ্টেম্বর দুই বাহিরাগতকে ছিনতাই ও মারধর, বিশ্ববিদ্যালয়ে কর্মরত এক সাংবাদিককে মারধর এবং সাংবাদিকতা বিভাগের এক ছাত্রীকে লাঞ্ছিত করার অভিযোগ রয়েছে।

 


ঢাকা, ২৫ নভেম্বর (ক্যাম্পানলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।