হাবিপ্রবির প্রক্টরের বিরুদ্ধে ছিনতাইয়ের মামলা


Published: 2018-11-23 14:30:48 BdST, Updated: 2018-12-11 02:29:50 BdST

হাবিপ্রবি লাইভ: হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) প্রক্টর প্রফেসর খালেদ হোসেন, ছাত্র পরামর্শক প্রফেসর তারিকুল ইসলামসহ ৬০ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। নারী শিক্ষককে লাঞ্ছনা, ছিনতাই ও মারধর করার অভিযোগে দিনাজপুর কোতয়ালী থানায় মামলাটি করেন বিশ্ববিদ্যালয়ের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর হাসান জামিল।

মামলার সূত্রে জানা গেছে, গত ১৪ নভেম্বর ট্রেজারারের কক্ষে পদোন্নতিপ্রাপ্ত ৫৭ জন শিক্ষক ট্রেজারার প্রফেসর ড. বিধান চন্দ্র হাওলাদারের কক্ষে তাদের ইনক্রিমেন্ট নিয়ে আলোচনা করতে যান। এসময় রামদা, চাপাতি ও হকিস্টিক নিয়ে ট্রেজারারের কক্ষে প্রবেশ করে শিক্ষকদেরকে এলোপাতাড়ি মারধর করে।

মামলায় অভিযোগ করা হয়েছে, প্রক্টর প্রফেসর খালেদ হোসেন ও ছাত্র পরামর্শক প্রফেসর তারিকুল ইসলাম, মাৎস্য অনুষদের মাস্টার্সের শিক্ষার্থী রবিউল ইসলাম রবি, মহিউদ্দিন নুর, ফুড প্রসেস অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের শিক্ষার্থী মোর্শেদুল আলম রনি ও এগ্রিকালচার অনুষদের শিক্ষার্থী স্বপন কুমার বর্মণসহ অজ্ঞাতনামা কমপক্ষে ৬০ জন ছাত্র এ হামলায় অংশ নেন।

মামলায় আরো উল্লেখ করা হয়, হামলার সময় সমাজ বিজ্ঞান বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর সাবরিন মোস্তাফিজকে শ্লীলতাহানি করা হয়। এছাড়াও তার গলায় থাকা এক ভরি ওজনের স্বর্ণের চেইন ছিনিয়ে নেয়া হয়।

এছাড়াও রামদা, চাপাতি ও হকিস্টিকের আঘাতে রসায়ন বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর মহসীন আলী মিঠু, কম্পিউটার সায়েন্স বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর নাহিদ সুলতানা ও মাৎস্য অনুষদের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর কৃষ্ণ চন্দ্র রায় আহত হন।

দিনাজপুর কোতয়ালী থানা ওসি মো. রেদওয়ানুর রহিম মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন।

উদ্ভূত পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয়টির আগামী ২৪ নভেম্বরের কর্মকর্তা পদে ও ১ ডিসেম্বরের লেকচারার পদে নিয়োগের লিখিত পরীক্ষা স্থগিত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এদিকে পদোন্নতিপ্রাপ্ত ৫৭ জন শিক্ষক ইনক্রিমেন্ট পাবেন না এবং যাদের ইনক্রিমেন্ট দেয়া হয়েছে তা কর্তন করার জন্য হাবিপ্রবির রেজিস্ট্রারকে চিঠি দিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। তবে ক্যাম্পাসে প্রগতিশীল শিক্ষক ফোরামের শিক্ষকরা ছয় দফা দাবিতে ও পদোন্নতিপ্রাপ্ত ৫৭ জন শিক্ষক ইনক্রিমেন্ট প্রদানের দাবিতে তাদের চলমান আন্দোলন অব্যাহত রেখেছেন।

 

 

ঢাকা, ২৩ নভেম্বর (ক্যাম্পানলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।