জাবি ছাত্রদল সভাপতি সোহেল আটক


Published: 2018-11-07 20:03:26 BdST, Updated: 2018-11-14 11:19:23 BdST

জাবি লাইভ: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ছাত্রদল সভাপতি সোহেল রানাকে আটক করেছে ডিবি পুলিশ। মঙ্গলবার সন্ধ্যা ৬টায় রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় ঐক্যফ্রন্টের সমাবেশ থেকে ফেরার পথে তাকে আটক করা হয়। শাখা ছাত্রদল সাধারণ সম্পাদক আবদুর রহিম সৈকত আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।

এবিষয়ে জানতে চাইলে জাবি শাখা ছাত্রদলের সাধারণ সম্পাদক আবদুর রহিম সৈকত বলেন, ‘সমাবেশ থেকে ফেরার পথে কোন কারণ ছাড়াই রমনা গেট এলাকা থেকে সোহেল রানাকে আটক করে ডিবি পুলিশ। আমরা সোহলে রানাকে আটকের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে তার মুক্তির দাবি করছি।‘

এদিকে সোহেল রানাকে গ্রেপ্তারের তীব্র নিন্দা ও উদ্বেগ জানিয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় জাতীয়তাবাদী শিক্ষক কর্মকর্তা-কর্মচারী ফোরাম। সেই সঙ্গে দ্রুত সোহেল রানার মুক্তি দাবি করেছে সংগঠনটি।

বুধবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতি থেকে জানা গেছে, অবাধ, সুষ্ঠু নির্বাচনের জন্য দেশে লেভেল প্লেয়িং ফিল্ড নেই। জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে সংলাপে সরকারের পক্ষ থেকে বিরোধী রাজনৈতিক কর্মীদের গ্রেপ্তার না করার প্রতিশ্রুতি দেওয়া হলেও সেই প্রতিশ্রুতি রাখছে না সরকার।

বিবৃতিতে জাতায়তাবাদী শিক্ষক কর্মকর্তা-কর্মচারী ফোরামের পক্ষে প্রফেসর আবদুল লতিফ মাসুম, প্রফেসর সৈয়দ কামরুল আহছান, প্রফেসর শামসুল আলম, প্রফেসর শরীফ উদ্দীন, প্রফেসর মোহাম্মদ কামরুল আহসান, প্রফেসর মাফরুহী সাত্তার, প্রফেসর নুরুল ইসলাম, প্রফেসর ফজলুল করিম পাটোয়ারী প্রমুখ স্বাক্ষর করেন।

 

 

ঢাকা, ০৭ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।