কোটা: আইসিটি মামলার প্রতিবেদন দাখিল ৪ জুলাই


Published: 2018-05-23 17:51:06 BdST, Updated: 2018-10-20 08:53:31 BdST

লাইভ প্রতিবেদক: কোটা সংস্কার আন্দোলনের উসকানিমূলক মিথ্যা ভিত্তিহীন তথ্য ইন্টারনেটে প্রচার করার অভিযোগে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনের মামলা দায়ের করেন পুলিশ প্রশাসন। চলমান কোটা সংস্কার আন্দোলনের সাধারণ শিক্ষার্থীদের দমন-পীড়ন নীতি'র বেশ কিছু ছবি, ভিডিও ফাঁস করা হয় সামাজিক যোগাযোগরে মাধ্যম গুলোতে।

ফাঁসকৃত ওই সকল তথ্য বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক আইডি, পেইজ ও গ্রুপ, ইউটিউব, টুইটার, অনলাইন নিউজ পোর্টাল, ব্লগ, ওয়েবসাইটসহ বিভিন্ন মাধ্যমে ছড়িয়ে পরে। যা প্রচার করে উসকানিমূলক অপপ্রচার ও আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির অপচেষ্টা চালানো হয় বলে পুলিশ দাবি করেন।

ওই সকর অপপ্রচার মনিটরিং শেষে গত ১১ এপ্রিল কাউন্টার টেররিজমের পুলিশ পরিদর্শক এসএম শাহজালাল রাজধানীর রমনা মডেল থানায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন ২০০৬ (সংশোধিত) ২০১৩ এর ৫৭(২)/৬৬ ধারায় মামলাটি দায়ের করেন।

জানা গেছে, এসকল অপপ্রচারের অভিযোগ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনের মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ৪ জুলাই ধার্য করেছেন আদালত। বুধবার ঢাকা মহানগর হাকিম আহসান হাবীব এ দিন ধার্য করেন।

তথ্য ও প্রসিকিউশন বিভাগের উপকমিশনার আনিসুর রহমান ক্যাম্পাসলাইভকে বলেন, মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য ছিল। কিন্তু মামলার তদন্ত কর্মকর্তা প্রতিবেদন দাখিল না করায় বিচারক আগামী ৪ জুলাই দিন ধার্য করেন।


ঢাকা, ২৩ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।