কোটা সংস্কার: যুগ্ম আহ্বায়ক রাশেদের বাবা পুলিশ হেফাজতে


Published: 2018-04-16 18:03:21 BdST, Updated: 2018-07-17 11:44:58 BdST

ঝিনাইদহ লাইভ: কোটা সংস্কার আন্দোলনের যুগ্ম আহ্বায়ক রাশেদের বাবা এখন পুলিশের হেফাজতে। সংশ্লিষ্টসূত্রে জানা গেছে, রাশেদ খানের বাবা নবাই বিশ্বাসকে পুলিশ ব্যাপক জিজ্ঞাসাবাদ শুরু করেছে। তারা জানতে চায় তার ছেলে বিশেষ একটি রাজনৈতিক দলের সদস্য কি না।

রাশেদকে রাজনৈতিক দলেন রং লাগিয়ে সরকার বিরোধিদলের সদস্য হিসেবে প্রমাণ করতেই নবাই বিশ্বাসকে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে বলে তার পরিবার দাবি করেছে। বলেছে নবাই বিশ্বাসকে চাপ প্রয়োগের মাধ্যমে স্বীকারোক্তি নেওয়ারও চেষ্টা করছে পুলিশ ও গোয়েন্দারা।

কোটা সংস্কার আন্দোলনে নেতৃত্ব দেয়া বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক রাশেদ খানের বাবা নবাই বিশ্বাসকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে গেছে ঝিনাইদহ পুলিশ।

রাশেদের পারিবারিক সূত্রে জানা যায়, সোমবার দুপুর ১টায় ঝিনাইদহ সদরের মুরারীদহ গ্রামের বাড়ি থেকে রাশেদ খানের বাবা নবাই বিশ্বাসকে গাড়িতে করে থানায় নিয়ে যায় সদর থানা পুলিশ।

ঝিনাইদহ সদরের ওসি শেখ ইমদাদুল হক ক্যাম্পাসলাইভকে বলেন, রাশেদের বাবাকে থানায় ডেকে আনা হয়েছে। মূলত কয়েকটি বিষয়ে তাকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় এনেছি আমরা। তিনি বলেন, জিজ্ঞাসাবাদ শেষে তাকে ছেড়ে দেয়া হবে।

এসব বিষয়ে জানতে চাইলে ঝিনাইদহের পুলিশ সুপার মিজানুর রহমান ক্যাম্পাসলাইভকে বলেন, প্রাথমিকভাবে কয়েকটি বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য আমরা রাশেদের বাবাকে থানায়উডেকেছি। জিজ্ঞাসাবাদ চলছে। জিজ্ঞাসাবাদের পর ওনাকে ছেড়ে দেয়া হবে।

উল্লেখ্য সোমবার দুপুরে রাজধানীর চাঁনখারপুল এলাকা থেকে কোটা সংস্কার আন্দোলনের তিন নেতাকে তুলে নিয়ে যায় পুলিশ। পরে বিকেলে তাদের ছেড়ে দেয়া হয়।

জানা গেছে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতারা আগামীদিনের কর্মসূচির ব্যাপারে তারা বৈঠকে বসেছেন। এখনো বিস্তারিত কিছু জানা যায় নি।

 

ঢাকা, ১৬ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।