বগুড়া'র আরডিএ পরিকল্পনা সম্মেলন অনুষ্ঠিত


Published: 2020-10-17 14:37:41 BdST, Updated: 2020-11-28 20:42:11 BdST

বগুড়া প্রতিবেদকঃ পল্লী উন্নয়ন একাডেমী (আরডিএ), বগুড়া এর সার্বিক কর্মকাণ্ড সুষ্ঠুভাবে পরিচালনার জন্য প্রতি বছর বিগত অর্থবছরের সম্পাদিত প্রশিক্ষণ, গবেষণা ও প্রায়োগিক গবেষণা কার্যক্রমের পর্যালোচনাসহ আগামী অর্থবছরের কর্ম-পরিকল্পনা প্রণয়ণের লক্ষ্যে বার্ষিক পরিকল্পনা সম্মেলন আয়োজন করা হয় । গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের আওতাধীন এই একাডেমী।

আজ বিগত ২০১৯-২০২০ অর্থবছরের কার্যক্রম পর্যালোচনা ও আগামী অর্থবছরের জন্য একটি কার্যকর কর্ম-পরিকল্পনা প্রণয়নের লক্ষ্যে ৩০তম বার্ষিক পরিকল্পনা সম্মেলন আরডিএ, বগুড়ার আইটি সেন্টারে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মো: রেজাউল আহসান।

আরডিএ, বগুড়া’র মহাপরিচালক (অতিরিক্ত সচিব) খলিল আহমদ এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর ড. মেজর নাজমুল আহসান কলিমুল্লাহ, বিএনসিসিও, ভাইস চ্যান্সেলর, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর ও জিয়াউল হক, জেলা প্রশাসক, বগুড়া।

এছাড়াও অনলাইনে সংযুক্ত ছিলেন মোঃ আফজাল হোসেন, সচিব, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয় ও ড. মু আবুল কাসেম, ভাইস চ্যান্সেলর, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, দিনাজপুর।

বার্ষিক পরিকল্পনা সম্মেলনে মূল প্রবন্ধ উপস্থাপন করেন আরডিএ, বগুড়া’র মহাপরিচালক (অতিরিক্ত সচিব) খলিল আহমদ। প্রধান অতিথির বক্তব্যে মো: রেজাউল আহসান বলেন, বঙ্গবন্ধুর লালিত স্বপ্ন ক্ষুধা ও দারিদ্য মুক্ত বাংলাদেশ গড়তে আরডিএ, বগুড়া নিরলস কাজ করে যাচ্ছে । এ সময় তিনি বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে এসডিজি, ভিশন ২০২১, ভিশন ২০৪১ ও ডেল্টাপ্লান বাস্তবায়নে আরডিএ বিশেষ ভুমিকা পালন করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

একাডেমীর ৩০তম বার্ষিক পরিকল্পনা সম্মেলনের কনভেনরের দায়িত্ব পালন করেন মোঃ মিজানুর রহমান, যুগ্ম-পরিচালক, গবেষণা ও মূল্যায়ণ বিভাগ, আরডিএ, বগুড়া। অনুষ্ঠানে পল্লী উন্নয়ন একাডেমী,বগুড়ার পরিচালকবৃন্দ, অনুষদ সদস্যবৃন্দ, দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে আগত শিক্ষকবৃন্দ, বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান থেকে আগত ব্যক্তিবর্গ, গবেষক, বিশেষজ্ঞসহ একাডেমীর সকল কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ যথাযথ স্বাস্থ্যবিধি মেনে উপস্থিত ছিলেন।

ঢাকা, ১৭ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।