ধর্ষণ-ছিনতাইয়ের মামলায় শ্রীপুরে আ.লীগ নেতা গ্রেপ্তার


Published: 2020-10-01 17:06:05 BdST, Updated: 2020-10-25 16:24:25 BdST

লাইভ প্রতিবেদকঃ এক পোশাক শ্রমিককে ধর্ষণ ও ছিনতাইয়ের অভিযোগে গাজীপুরের শ্রীপুর উপজেলার তেলিহাটী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লিয়াকত ফকিরকে (৪৩) গ্রেফতার করা হয়েছে। গাজীপুর জেলা গোয়েন্দা পুলিশের একটি দল তার বাড়ি মুলাইদ থেকে বুধবার রাতে তাকে গ্রেপ্তার করে।

শ্রীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) জহাঙ্গীর আলম গ্রেপ্তারের সত্যতা নিশ্চিত করে বলেন, জেলা গোয়েন্দা পুলিশের সদস্যরা তাকে গ্রেপ্তার করে শ্রীপৃুর থানায় রেখে যান। বৃহস্পতিবার বিভিন্ন মামলার ফরোয়ার্ডিং দিয়ে তাকে অদালতে পাঠানো হয়েছে।

মুলাইদের ব্লু প্লানেট নীটওয়্যার লিমিটেডের জ্যৈষ্ঠ প্রশাসনিক কর্মকর্তা বজলুর রহমান জানান, গত ৯ আগস্ট মাওনা চৌরাস্তার নিকট ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে কতিপয় যুবক মাইক্রোবাসের গতিরোধ করে কারখানার উৎপাদিত ১৫ লক্ষাধিক টাকার মালামাল লুট করে। ওই ঘটনায় শ্রীপুর থানায় একটি মামলা দায়ের করা হয়।

তিনি জানান, ওই ঘটনায় জড়িত অভিযুক্ত বেশ কয়েকজনকে গ্রেপ্তার করে পুলিশ। পরে তাদের কাছ থেকে লুন্ঠিত মালামাল এবং একটি মিনি পিকাপ উদ্ধার করা হয়। গ্রেপ্তারকৃতরা তেলিহাটী ইউনিয়ন আওয়ামী লীগের ওই সাধারণ সম্পাদকের নির্দেশনায় ঘটনা ঘটিয়েছে বলে পুলিশের কাছে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়।

নারায়ণগঞ্জের রূপগঞ্জ থানার অপর একটি ঘটনার বিবরণে জানা গেছে, গত বছরের ১১ মে ওই থানার জিন্দা পার্কের সামনে থেকে একটি প্রাইভেটকার ছিনতাই হয়। ওই ঘটনায় রূপগঞ্জ থানায় মামলা দায়েরের পর পুলিশ দুই ব্যক্তিকে গ্রেপ্তার করে। তারা লিয়াকত ফকিরের জড়িত থাকার বিষয়ে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। পরে পুলিশি তদন্তে গাড়ী ছিনতাইয়ের সাথে জড়িত থাকার অভিযোগে তার নামে নারায়ণগঞ্জ আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ।

অন্যদিকে, গাজীপুর নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইব্যুনালে পিরোজপুর জেলার মাঝেরপুল থানার মিঠাখালী গ্রামের এক পোশাক শ্রমিককে ধর্ষণের অভিযোগে মামলা চলমান রয়েছে।

ঢাকা, ০১ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।