মহসিন কলেজে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন


Published: 2021-01-04 14:04:34 BdST, Updated: 2021-03-05 09:33:30 BdST

লাইভ প্রতিবেদকঃ একাত্তরের পরাজিত শক্তি প্রতিরোধে শিক্ষার্থীদের পাশে থাকার অঙ্গিকার করেছেন মহসিন কলেজ ছাত্রলীগ নেতারা।

বাংলাদেশ ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকীতে সোমবার (৪ জানুয়ারি) সকালে বাংলাদেশ ছাত্রলীগ সরকারি হাজী মুহাম্মদ মহসিন কলেজ শাখা ক্যাম্পাসে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে কর্মসূচি শুরু করে।

পরে কেক কাটা ও আলোচনা সভার আয়োজন করা হয়। সভায় সভাপতিত্ব করেন মহসিন কলেজ ছাত্রলীগ নেতা মায়মুন উদ্দীন মামুন এবং সভা সঞ্চালনা করেন হারুন অর-রশীদ হৃদয়।

ছাত্রলীগ নেতা মায়মুন উদ্দীন মামুন বলেন, ছাত্রলীগ তার দীর্ঘ রাজনৈতিক পরিক্রমায় ৫২ এর ভাষা আন্দোলন, ৫৪ এর নির্বাচনে যুক্তফ্রন্টের বিজয়, ৫৮ এর আইয়ুববিরোধী আন্দোলন, ৬২ এর শিক্ষা আন্দোলন ও ৬৬ এর ছয় দফার পক্ষে ভূমিকা পালন করে। এ ছাড়া ৬৯ এর গণ-অভ্যুত্থানের মাধ্যমে বঙ্গবন্ধুকে কারাগার থেকে মুক্ত করা, ৭০ এর নির্বাচনে আওয়ামী লীগের নিরঙ্কুশ জয়লাভ এবং ৭১ এর মহান মুক্তিযুদ্ধে অগ্রণী ভূমিকা রেখেছে।

বক্তারা বলেন, ছাত্র সংগঠন হিসেবে করোনার সময় সারাদেশে ছাত্রলীগ নেতাকর্মীরা সক্রিয় ভূমিকা পালন করেছে। কৃষকের ধান কাটা, স্যানিটাইজার ও মাস্ক বিতরণ এবং বন্যাদুর্গতদের কাছে ত্রাণ বিতরণ করা হয়েছে।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন তাফহিমুল ইসলাম সোহেল, সাজ্জাদ হোসাইন বাপ্পি, মীর মো. রবি, আরিফুল ইসলাম, মীর শাফায়েত, তাওহীদুল ইসলাম কাইসার, মো. মাইনুল, সাফায়েত ফাহিম, রাকিব বিন আবদুর নূর, ইমরান হোসেন ইমন, আনিস মাহমুদ, আবু হানিফ সৌরভ, আরিফুল ইসলাম, তানবীর সোহেল, অভি রায়, যুবরাজ দাশ, ইমরুল হাসান ইমন, হাসান রিয়াদ, মিশন দাশ, সাফায়েত হোসাইন, মো. তাসবীহ, মো. মাসুম, তানবীর মাহমুদ, রাহুল দে, জুবায়েদ হোসাইন, নাজিম উদ্দিন, সজীব চৌধুরী, আবদুল্লাহ আবির, সাজ্জাদুল আলম, তাওহীদুল ইসলাম, ইনজামুল হক প্রমুখ।

ঢাকা, ০৪ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।