বুধবার ৭ দাবিতে মানবন্ধন করবে সাত কলেজের শিক্ষার্থীরা


Published: 2020-11-03 19:09:50 BdST, Updated: 2021-01-17 14:49:46 BdST

লাইভ প্রতিবেদকঃ প্রাণঘাতি নভেল করোনা ভাইরাসের কারণে বন্ধ রয়েছে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান। এতে করে সময়মতো পরীক্ষা না হওয়ায় শিক্ষার্থীদের মনে দানা বেধেছে সেশনজটের শঙ্কা। এরই প্রেক্ষিতে সেশনজট নিরসন, দ্রুত ফলাফল প্রকাশসহ সাত দাবিতে মানববন্ধন করবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের শিক্ষার্থীরা।

আগামীকাল ৪ নভেম্বর সকাল ১০টায় জাতীয় প্রেসক্লাবের সামনে স্বাস্থ্যবিধি মেনে সাত কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহণে মানববন্ধন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

বিষয়টি নিশ্চিত করে সরকারি তিতুমীর কলেজের এক শিক্ষার্থী জানান, আমরা চাই আমাদের পড়াশোনার গতিশীলতা বজায় থাকুক। সেশনজট এখন আমাদের গলার কাঁটায় পরিণত হয়েছে। এসব বিষয়ে কার্যকরী পদক্ষেপ গ্রহণের জন্য আমরা সাত দফা দাবিতে শান্তিপূর্ণ মানববন্ধন করবো।

দাবিগুলো হলো:
১. সকল সেশনের শিক্ষার্থীদের পরবর্তী সেশনে ক্লাস করার কার্যকরী ব্যবস্থা গ্রহণ করতে হবে।

২. অনার্স ২০১৫-১৬ ও ২০১৬-১৭ শিক্ষাবর্ষের পরীক্ষা অতি দ্রুত নিতে হবে এবং ফল প্রকাশ করতে হবে।

৩. সকল বর্ষের ফলাফল ৯০ দিনের মধ্যে প্রকাশ করতে হবে।

৪. ডিগ্রী ২০১২-১৩ বর্ষের চলমান বিশেষ পরীক্ষা অতি দ্রুত নিয়ে এক মাসের মধ্যে ফল প্রকাশ করতে হবে।

৫. ২০১৭-১৮ ও ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ২.০০/২.২৫/২.৫০ পয়েন্টে পরবর্তী বর্ষে প্রমোটেডের নিয়ম বাতিল করতে হবে এবং তিন বিষয় পর্যন্ত অকৃতকার্য শিক্ষার্থীদের প্রমোটেড করতে হবে।

৬. সকল মানোন্নয়ন পরীক্ষা অতি দ্রুত নিতে হবে এবং ডিগ্রী অনার্স মাস্টার্স সহ সকল বর্ষের ফলাফল গণহারে অকৃতকার্য হওয়ার কারণ সহ খাতা পুনঃমূল্যায়ন করতে হবে।

৭. মাস্টার্স ২০১৫-১৬ সেশন এর চলমান পরীক্ষা শেষ করে অতি দ্রুত ফল প্রকাশ করতে হবে এবং ২০১৪-১৫ বর্ষের অকৃতকার্য শিক্ষার্থীদের অতি দ্রুত পরীক্ষা নিয়ে মাস্টার্সে ভর্তির সুযোগ দিতে হবে।

ঢাকা, ০৩ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।