কলেজছাত্রীকে যৌন হয়রানি, বিচার দাবিতে মানববন্ধন


Published: 2019-09-08 20:24:51 BdST, Updated: 2019-09-16 16:57:08 BdST

রাজশাহী লাইভ: যৌন হয়রানির অভিযোগে আটক প্রফেসর সিরাজুল ইসলামের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছে কলেজ শিক্ষার্থীরা। রবিবার বেলা সাড়ে ১১টায় নগরীর উপকণ্ঠ কাটাখালী পৌর এলাকার রাজশাহী-নাটোর মহাসড়কে এ মানববন্ধনে বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেয়। এ সময় শিক্ষার্থীদের বিভিন্ন স্লোগান সম্বলিত ব্যানার ও ফেস্টুন বহন করতে দেখা যায়।

অভিযুক্ত শিক্ষক সিরাজুল ইসলাম রাজশাহীর কাটাখালীর আদর্শ ডিগ্রি কলেজের ভূগোল বিভাগের শিক্ষক। গত ৬ সেপ্টেম্বর শিক্ষার্থীর মায়ের দায়েরকৃত যৌন হয়রানি মামলায় রাতেই গ্রেফতার করে এবং পরদিনই কারাগারে পাঠিয়েছে পুলিশ।

জানা গেছে, কলেজেই শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগ আনা হলেও এজাহারে বর্ণিত ঘটনার দিন কলেজ ছুটি চলছিল। ওইদিন শিক্ষক-শিক্ষার্থীদের কেউই কলেজে যাননি বলে নিশ্চিত করেছেন কলেজটির প্রিন্সিপাল জয়নাল আবেদীন।

ঘটনার বিষয়ে কলেজ প্রিন্সিপাল জয়নাল আবেদীন জানান, গত ৫ সেপ্টেম্বর বিকেলে ওই ছাত্রী ও মা কলেজে গিয়ে প্রফেসর সিরাজুল ইসলামের বিরুদ্ধে কু-প্রস্তাব ও বিয়ের জন্য একমাস ধরে মোবাইল ফোনে বিরক্ত করার লিখিত অভিযোগ দেয়। অভিযোগ পেয়েই তিনি সাত দিনের মধ্যে জবাব দেয়ার জন্য অভিযুক্তকে কারণ দর্শাতে নোটিশ দেন। পরের দিনই পিয়নের মাধ্যমে অভিযুক্তের কাছে নোটিশ পাঠানো হয়।

পুলিশ সূত্রে জানা যায়, গত বুধবার দিবাগত রাত ১টার দিকে কাটাখালি পৌর মেয়র আব্বাস আলীর সঙ্গে তার গাড়িতে করে কাটাখালি থানায় গিয়ে চক বেলঘরিয়ার ওই ছাত্রীর মা প্রফেসর সিরাজুলের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। তার অভিযোগটি নারী ও শিশু নির্যাতন দমন আইনে রেকর্ড করে রাতেই পুলিশ নিজ বাড়ি থেকে আসামিকে গ্রেফতার করে।


ঢাকা, ০৮ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।