সরকারি তিতুমীর কলেজ শিক্ষার্থীদের বিক্ষোভ


Published: 2019-05-19 13:11:22 BdST, Updated: 2019-09-16 12:58:26 BdST

লাইভ প্রতিবেদক: ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি তিতুমীর কলেজের ইংরেজি বিভাগের ‘ফল বিপর্যয়ের’ প্রতিবাদে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে শিক্ষার্থীরা। রবিবার সকাল সাড়ে ১০টায় শিক্ষার্থীরা কলেজের সামনে থেকে মিছিল নিয়ে মহাখালী ফ্লাইওভারের নিচে অবস্থান নেন।

এ সময় মহাখালী বাসস্ট্যান্ড ও লেভেল ক্রসিংয়ের দিক থেকে গুলশান এক নম্বর ও কাকলীর পথে এবং কাকলী থেকে মহাখালীর দিকে, গুলশান এক নম্বর থেকে মহাখালীর পথে প্রায় আধা ঘণ্টা যানবাহন চলাচল বন্ধ থাকে। পরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হস্তক্ষেপে বেলা ১১টায় শিক্ষার্থীরা ফ্লাইওভারের নিচ থেকে মিছিল করে কলেজের সামনে গিয়ে অবস্থান নেয়।

বিক্ষোভে অংশ নেয়া শিক্ষার্থীরা অভিযোগ করে বলেন, তিতুমীর কলেজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের অন্তর্ভুক্ত হওয়ার পর থেকে ফল বিপর্যয় শুরু হয়েছে। ২০১৪-১৫ শিক্ষাবর্ষে ২৯০ জন পরীক্ষায় অংশগ্রহণ করে ছিলেন। এদের মধ্যে মাত্র ২৫ জন কৃতকার্য হয়েছেন। একাধিক বিষয়ে অকৃতকার্য হয়ে চতুর্থ বর্ষে উত্তীর্ণ হয়েছেন দেড়শ’ শিক্ষার্থী।


ঢাকা, ১৯ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।