ইসাথির ১০ বছর পূর্তি উৎসব ও ফ্যামিলি ফেস্ট উদযাপিত


Published: 2019-04-06 19:34:07 BdST, Updated: 2019-07-20 12:00:51 BdST

টিটিআই লাইভ: টাঙ্গাইল টেক্সটাইল ইনস্টিটিউটের (টিটিআই) সাবেক শিক্ষার্থীদের কেন্দ্রীয় সংগঠন ইসাথি (এক্স-স্টুডেন্টস এসোসিয়েশন অব টাঙ্গাইল টেক্সটাইল ইনস্টিটিউট) এর প্রতিষ্ঠার দশ বছর পূর্তিতে ফ্যামিলি ফেস্ট-২০১৯ উৎসবমুখর পরিবেশে উদযাপিত হয়েছে। গাজীপুর জেলার শ্রীপুরের ভাওয়াল রিসোর্ট এন্ড স্পাতে দিনব্যাপী এবারের ফেস্ট আয়োজন করা হয়।

ফেস্টকে ঘিরে রিসোর্ট স্পটটিতে বসেছিলো তিন শতাধিক সদস্যের মিলনমেলা। এদিন পুরোনো অনেক বন্ধুকে কাছে পেয়ে সাবেক শিক্ষার্থীদের মাঝে বইছিলো বাঁধভাঙ্গা উচ্ছ্বাস। নির্ধারিত টি-শার্ট পরে প্রত্যেক সদস্যের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ ছিল চোখে পড়ার মতো। দুই পর্বে সাজানো ছিলো অনুষ্ঠানটি।

সকালের সেশনে গ্রুপ ফটো তোলা, সুইমিং পুলে সাঁতার, বিভিন্ন খেলাধূলার প্রতিযোগিতা আর বিকালের সেশনে আনুষ্ঠানিক উদ্বোধন, স্যুভেনির উন্মোচন, আলোচনা, এ্যালামনাই অ্যাওয়ার্ড প্রদান, ইসাথির পথচলার স্মৃতিরোমন্থন, নতুন কমিটি ঘোষণা, ফ্যাশন শো, র‍্যাফেল ড্র, ডিজে ও সাংস্কৃতিক সন্ধ্যা ও পুরস্কার বিতরণী দিয়ে সাজানো হয় পুরো ফেস্টটি।

উদ্বোধনী অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের ফুল দিয়ে বরণ করে নেন ইসাথির নবীন সদস্যরা। এরপর কেক ও ফিতা কেটে আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করা হয়। ইঞ্জি. মাহবুব মৃধা ও ইঞ্জি. মাহবুবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নিট প্লাস লিমিটেডের ডিরেক্টর ও সিইও আজাদ আহমেদ পাটোয়ারি।

বিশেষ অতিথি হিসেবে টাঙ্গাইল টেক্সটাইল ইনস্টিটিউটের সাবেক প্রিন্সিপাল ও বস্ত্রদপ্তরের সাবেক পরিচালক ড. ইঞ্জি. মো. মোফাজ্জল হোসাইন, শেখ কামাল টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজের সাবেক প্রিন্সিপাল ড. ইঞ্জি. ফরিদুল আজাদ, দিনাজপুর টেক্সটাইল ইনস্টিটিউটের প্রিন্সিপাল ড. ইঞ্জি. মমতাজুদ্দিন আহমেদ, টাঙ্গাইল টেক্সটাইল ইনস্টিটিউটের প্রিন্সিপাল ইঞ্জি. মো. আনামুল হক, রাতুল গ্রুপের ডিরেক্টর মো. মনোয়ারুল ইসলাম, শ্রাবণী নিটওয়্যার লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর ইঞ্জি. মো. বেলায়েত হোসেন, হারুডস নিটওয়্যার লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর মো. জুবায়ের আলম, মোরাল ফ্যাশন লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর মোহাম্মদ মেহেদী হাসান, শামসুল আলামিন গ্রুপের জেনারেল ম্যানেজার ইঞ্জি. নাজমুল আহসান উপস্থিত ছিলেন।

এছাড়া অনুষ্ঠানে ইসাথির বর্তমান সভাপতি ও নিট প্লাস লি. এর জেনারেল ম্যানেজার ইঞ্জি. মো. মোয়াজ্জেম সরকার, সাবেক সভাপতি ও ডারা টেকনোলজি বিডি লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর ইঞ্জি. মো. আমিনুল ইসলাম, প্রতিষ্ঠাতা-প্রধান সমন্বয়কারী ও ইন্টারটেক বাংলাদেশের অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার ইঞ্জি. মো. আরিফুর রহমান সিদ্দিকী, সাবেক প্রেসিডেন্ট ফোরামের চেয়ারম্যান ও পারমেস সাউথইস্ট এশিয়া লিমিটেডের জেনারেল ম্যানেজার ইঞ্জি. গোলাম কিবরিয়া, সাধারণ সম্পাদক ইঞ্জি. আল ইমরানসহ বিভিন্ন শিল্পপ্রতিষ্ঠানের উচ্চপদস্থ কর্মকর্তা, টাঙ্গাইল টেক্সটাইল ইনস্টিটিউটের প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থী, সদস্য এবং তাঁদের পরিবারবর্গ উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় অতিথিরা ছাড়াও দেশের টেক্সটাইল খাতে বিভিন্ন বিভাগে কর্মরত সফল উদ্যোক্তা, প্রাক্তন শিক্ষার্থীরা তাদের কর্মময় জীবনের কথা তুলে ধরেন। অনুষ্ঠানে ইঞ্জি. মাহবুব মৃধা ও ইঞ্জি. মাহবুবুর রহমানকে ২০১৮-২০২০ সালের জন্যে ইসাথির নতুন কার্যনির্বাহী পরিষদের সভাপতি ও সাধারণ সম্পাদক পদে মনোনীত করা হয়।

এরপর ইসাথির আয়োজনে অনুষ্ঠিত স্পোর্টস টুর্নামেন্ট ও র‍্যাফেল ড্র বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন আমন্ত্রিত অতিথিরা। আয়োজকরা জানিয়েছে, ভ্রাতৃত্বের বন্ধনকে দৃঢ় করার প্রত্যয়ে প্রতিবছরই এমন বাৎসরিক উৎসব আয়োজন করা হয় যা এবারেও ব্যতয় ঘটেনি। এদিন পুরো ইসাথি পরিবার আনন্দ-হুল্লোড়ে মেতে ওঠে।


ঢাকা, ০৬ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।