এমসি কলেজে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের Valediction Day


Published: 2019-04-04 21:59:50 BdST, Updated: 2019-05-23 11:22:48 BdST

এমসি লাইভ: শত বছরের ঐতিহ্যবাহী মুরারিচাঁদ (এমসি) কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ৪২ তম ব্যাচের "Valediction Day" অনুষ্ঠিত হয়েছে। জাঁকজমকপূর্ণ আয়োজনে আনন্দ শোভাযাত্রায় ক্যাম্পাস প্রদক্ষিণের মাধ্যমে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের উন্মুক্ত চত্বরে এ আয়োজন অনুষ্ঠিত হয়।

৪২তম ব্যাচের শিক্ষার্থী তানজির ফাহাদ ও এমএইচবি শাহরিয়ারের সঞ্চালনায় আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর শামীমা আখতার চৌধুরী। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের প্রিন্সিপাল প্রফেসর নিতাই চন্দ্র চন্দ এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভাইস-প্রিন্সিপাল সালেহ আহমদ।

এছাড়া রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অ্যাসোসিয়েট প্রফেসর মোঃ অহিদুর রব, অ্যাসোসিয়েট প্রফেসর জীবন কৃষ্ণ আচার্য্য, অ্যাসিস্ট্যান্ট প্রফেসর মোঃ জামাল উদ্দিন, লেকচারার মোঃ আতিকুর রহমান রুবেল এবং কলেজ ছাত্রলীগ নেতৃবৃন্দ ও মোহনা সাংস্কৃতিক সংগঠনের সদস্যবৃন্দগণ উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর নিতাই চন্দ্র চন্দ বলেন, "আজকের এই বিদায়ী সম্মিলন এতো ব্যাপকভাবে আয়োজন করাটা ক্যাম্পাসে অনেকটা বিরল, যা সচরাচর চোখে পড়ে না। তোমাদের সৃজনশীলতাই একদিন তোমাদেরকে আরো দূর এগিয়ে নিয়ে যাবে। তোমরাই একদিন আরো বড় হয়ে আমাদের মুখ আরো উজ্জ্বল করবে, উজ্জ্বল করবে মুরারিচাঁদ কলেজকে।"

বিশেষ অতিথির বক্তব্যে ভাইস-প্রিন্সিপাল প্রফেসর সালেহ আহমদ বলেন,"সময়ের তালে ৪২তম ব্যাচ নতুন এক দিগন্তে পা রাখতে যাচ্ছে। তাদের জন্য থাকলো শুভকামনা। আর আশাকরি আগামীর রঙ্গিন জীবনেও মুরারিচাঁদ কলেজের আবেগ ও আদর্শিক শিক্ষাগুলো পুঞ্জিভূত থাকবে সকলের হৃদয়ে।"

এছাড়া বক্তব্য রাখেন অ্যাসোসিয়েট প্রফেসর মোঃ অহিদুর রব, অ্যাসিস্ট্যান্ট প্রফেসর মোঃ জামাল উদ্দিন, বিদায়ী শিক্ষার্থী এম.এইচ.বি. শাহরিয়ার, সুমন, হাবিবুর রহমান, রায়হান, নুরুজ্জামান প্রমুখ।

অনুষ্ঠানের সভাপতি প্রফেসর শামীমা আখতার চৌধুরী'র বক্তব্যের মধ্য দিয়ে আলোচনা পর্বের সমাপ্তি হয়। আলোচনা পর্ব শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের শুরু হয় বিদায়ী শিক্ষার্থী ও মোহনা সাংস্কৃতিক সংগঠনের শিল্পী এমএইচবি শাহরিয়ারের কণ্ঠে প্রয়াত আইয়ুব বাচ্চু'র বিখ্যাত "হাসতে দেখো গাইতে দেখো" গানের মধ্য দিয়ে।

সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান আকর্ষণ ছিলো ব্যান্ড "ডি ক্যাবিনেট" ও মোহনা সাংস্কৃতিক সংগঠনের শিল্পীবৃন্দ। এছাড়া বিদায়ী শিক্ষার্থীদের মধ্য থেকে নৃত্য পরিবেশন করেন সামিয়া, প্রণব চন্দ বৈষ্ণব, তৃষা, সুমন প্রমুখ।

 

ঢাকা, ০৪ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।