সাবেক শিক্ষার্থী সাইফুর হত্যার প্রতিবাদে এমসি কলেজে বিক্ষোভ


Published: 2019-04-01 17:24:36 BdST, Updated: 2019-07-20 11:59:33 BdST

এমসি লাইভ: সিলেটের ঐতিহ্যবাহী মুরারিচাঁদ (এমসি) কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সাবেক শিক্ষার্থী ও এমসি কলেজের সাবেক রোভার সাইফুর রহমানকে (২৯) গুম ও তৎপরবর্তী হত্যার প্রতিবাদে এবং দোষীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেছে এমসি কলেজের শিক্ষার্থীরা।

আজ সোমবার (১ এপ্রিল)কলেজের মূল ফটকের সামনে মানববন্ধন শেষে সিলেট-তামাবিল রোড অবরোধ করে বিক্ষোভ করেন সাধারণ শিক্ষার্থীরা। এ কর্মসূচীতে কলেজের বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও সেচ্ছাসেবী সংগঠনের নেতাকর্মীরাও অংশগ্রহণ করেন।

এসময় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা বিভিন্ন প্লেকার্ড ও ব্যানার হাতে নিয়ে সাইফুর রহমান হত্যাকারিদের সর্বোচ্চ শাস্তির দাবিতে স্লোগানে দিতে থাকেন।

তবে আজ এইচএসসি পরীক্ষা থাকায় পরীক্ষার্থীদের যাতায়াতের কথা চিন্তাকরে সিনিয়র শিক্ষার্থীদের তৎপরতায় ও পরবর্তীতে নতুন কর্মসূচী ঘোষনার আশ্বাসে অবরোধ তুলে নেয়া হয়।

উল্লেখ্য, গতকাল রবিবার (৩১ মার্চ) সিলেটের দক্ষিণ সুরমা তেলিরাই এলাকা থেকে সাইফুর রহমানের মরদেহ উদ্ধার করে পুলিশ। নিহত সাইফুর রহমান গোয়াইনঘাট উপজেলার ফলতইল সগাম গ্রামের মো. ইউসুব আলীর ছেলে। তিনি নগরের টিলাগড় জমিদার বাড়ির একটি মেসে থাকতেন। পেশায় শিক্ষক সাইফুর সিলেট মদন মোহন কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রভাষক ছিলেন। পাশাপাশি গোয়াইনঘাটের তোয়াকুল কলেজেরও প্রভাষক ছিলেন।

ঢাকা, ৩১ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//অরএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।