ফরমের টাকা নিয়ে উধাও ছাত্রলীগ নেতা, ৫৭ শিক্ষার্থীর পরীক্ষা বন্ধ!


Published: 2019-03-31 19:19:49 BdST, Updated: 2019-05-23 11:26:42 BdST

মাগুরা লাইভ: মাগুরা আদর্শ কলেজে এবার ৫৭ শিক্ষার্থী উচ্চ মাধ্যমিক পরীক্ষায় অংশ নিতে পারছে না। কলেজ শাখার ছাত্রলীগের দুই নেতা ওই ৫৭ শিক্ষার্থীর ফরম পূরণের টাকা নিয়ে উধাও হওয়ার অভিযোগ উঠেছে। ওই শিক্ষার্থীদের ফরম পূরণের টাকা হাতিয়ে নিয়ে ফরম পূরণ না করায় এবারের উচ্চ মাধ্যমিক পরীক্ষায় অংশ নিতে পারছে না কলেজের ৫৭ শিক্ষার্থী।

কলেজ কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, ফরম পূরণের টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ স্বীকার করলেও এখন পর্যন্তও এর কোন সমাধান পায় নি শিক্ষার্থীরা। এ ঘটনায় ওই শিক্ষার্থীরা পড়েছেন বেকায়দায়। সোমবার থেকে শুরু হতে যাচ্ছে উচ্চ মাধ্যমিক পরীক্ষা। অথচ মাগুরা আদর্শ কলেজের বিভিন্ন শাখার ৫৭ শিক্ষার্থীর প্রবেশপত্র পৌঁছায়নি কলেজ কর্তৃপক্ষের নিকট।

জানা গেছে, পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক শিক্ষার্থীরা রবিবার কলেজ গিয়ে দেখতে পায় মানবিক, বাণিজ্য ও বিজ্ঞান শাখার মোট ৫৭ পরীক্ষার্থীর প্রবেশ পত্র আসেনি। এ অবস্থায় তারা কলেজের সংশ্লিষ্ট শিক্ষক ও করণিকের সঙ্গে আলাপ করে জানতে পারে তাদের পরীক্ষার ফরম পূরণ করে বোর্ডে পাঠানো হয়নি।

পরীক্ষা বঞ্চিত মানবিক বিভাগের এক শিক্ষার্থী ইমন হোসেন শান্ত জানান, পরীক্ষার ফরম পূরণ করে দেয়ার কথা বলে কলেজ ছাত্রলীগের সভাপতি নাজমুল হুদা ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আমিন হোসেন আমার কাছ থেকে দুই দফায় ৮ হাজার ৩শ’ টাকা নিয়েছে। কিন্তু তারা আমার ফরম পূরণ না করে সব টাকা মেরে দিয়েছে। এখন আমি পরীক্ষা দিতে পারছিনা। আমার ভবিষৎ জীবন অন্ধকার দেখতে পাচ্ছি। আমি ওই প্রতারকদের বিচার দাবি করছি।

একই অভিযোগ নিয়ে রিয়াজ হোসেন নামের এক শিক্ষার্থী জানান, আমাদের দুই বন্ধুর কাছ থেকে তারা ১৬ হাজার ৬শ’ টাকা নিয়েছে। ফরম পূরণের যাবতীয় কাগজপত্রও দিয়েছে। গত দুইদিন ধরে তাদের মোবাইল ফোন বন্ধ পাওয়া যাচ্ছে।

কলেজ প্রিন্সিপাল সূর্য্যকান্ত বিশ্বাস ৫৫ জন শিক্ষার্থির বঞ্চনার কথা স্বীকার করে বলেন, খবর পেয়ে শেষ মুহূর্তে ৬ জনের জন্যে বোর্ডে আবেদন করা হয়েছে। কিন্তু শেষ সময়ে আবেদন করায় হয় তারা পরীক্ষার সুযোগ পাবে কী না সে বিষয়ে সন্দেহ রয়েছে।

 


ঢাকা, ৩১ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।