এমসি কলেজ উন্নয়নে ৮ কোটি টাকার অনুদান


Published: 2019-03-29 18:48:18 BdST, Updated: 2019-05-23 11:24:09 BdST

এমসি লাইভ: কলেজ প্রজেক্ট ডেভেলপমেন্টের আওতায় অবকাঠামোগত উন্নয়নের জন্য সিলেটের ঐতিহ্যবাহী মুরারিচাঁদ (এমসি) কলেজকে ৮ কোটি টাকা অর্থায়নের ঘোষনা দিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ.কে. আব্দুল মোমেন। শুক্রবার সিলেট জেলা পরিষদের অর্থায়নে নির্মিত মুরারিচাঁদ (এমসি) কলেজের প্রধান ফটক, খেলার মাঠের সীমানা প্রাচীর ও ফটক এবং টিলাগড় পয়েন্টে মেজর মুতলিব ভাস্কর্য নির্মাণ কাজের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ ঘোষণা দেন।

প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, "আমি নিজেও এই কলেজের ছাত্র ছিলাম। আমাদের সময় কলেজ এবং হোস্টেল দৃষ্টিনন্দন ও গুণগতমানে ছিলো দেশসেরা। কিন্তু দুঃখের বিষয়, কিছুদিন আগে কিছু দুষ্টলোক এই হোস্টেলটাকে জ্বালিয়ে দিয়েছিলো। পরে অবশ্য সাবেক অর্থমন্ত্রীর প্রচেষ্টায় আবার সংস্কার করা হয়। আমি আশা রাখবো আগের মতো এখনো এই কলেজ সৌন্দর্য ও গুণগতমান অক্ষুণ্ণ রেখে এগিয়ে যাবে সামনের দিকে।"

সিলেট জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা দেবজিৎ সিংহ'র সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কলেজ প্রিন্সিপাল নিতাই চন্দ্র চন্দ। এছাড়া ভাইস-প্রিন্সিপাল সালেহ আহমদ, শিক্ষক পরিষদের সম্পাদক মো তোতিউর রহমান, জেলা আওয়ামীলীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক এ্যাডভোকেট রণজিৎ সরকার, ২১ নং ওয়ার্ড কাউন্সিলর আজাদুর রহমান আজাদ সহ কলেজের বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষক-শিক্ষার্থী ও ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। উদ্বোধন শেষে পররাষ্ট্রমন্ত্রী উপস্থিত সকলকে নিয়ে কলেজ পরিদর্শন করেন।

 

ঢাকা, ২৯ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।