চুয়েটে জয়ধ্বনির নাট্যোৎসব


Published: 2017-12-07 22:16:22 BdST, Updated: 2017-12-17 15:51:00 BdST

 

চুয়েট লাইভ: চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) চতুর্থবারের মত আয়োজিত হয়েছে ‘অন্ত:বিশ্ববিদ্যালয় নাট্যোৎসব-২০১৭’। মিথ্যার মঞ্চে জ্বলে উঠুক সত্যের গল্প এই শ্লোগানে আজ বৃহস্পতিবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে এ উৎসবের আয়োজন করে চুয়েটের সাংস্কৃতিক সংগঠন জয়ধ্বনি।

সমাজে প্রতিদিন ঘটতে থাকা নানা অনিয়ম, মিথ্যাচার ও চেতনার নামে ইতিহাস বিকৃতি ইত্যাদি সমসাময়িক নানা সত্য ঘটনাগুলো অভিনয়ের মাধ্যমে মঞ্চে তুলে আনেন জয়ধ্বনির নবীন অভিনয়শিল্পীরা।

উৎসবে গতকালের বাছাইপর্বে উত্তীর্ণ পাঁচটি নাটক আজ মঞ্চস্থ হয়। নাটক গুলো হল বাস্তবতা কেন মিথ্যে, বুয়া ডট কম, ভাড়াটে চাই, শিক্ষিত সন্ত্রাস এবং মোটিভেশন ব্যবসা । এ ছাড়াও জয়ধ্বনি থিয়েটার কর্তৃক মাইকেল মধুসূদন দত্ত রচিত ‘বুড়ো শালিকের ঘাড়ে’ রোঁ নাটক পরিবেশিত হয়।

উৎসব সম্পর্কে জয়ধ্বনির সভাপতি তানভীর হক তুহিন বলেন, আমরা সফল কেননা আমরা আমাদের শ্লোগানের সাথে মিল রেখে প্রত্যেকটা নাটক মঞ্চস্থ করতে পেরেছি। মিথ্যা এ মঞ্চে আমরা সত্য গল্পগুলোকে তুলে ধরতে পেরেছি।

অনুষ্ঠানে বিচারক হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমী এর নাট্যকলা বিভাগের প্রধান জোবায়েদুর রশিদ, নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর এটিএম শাহজাহান এবং স্থাপত্য বিভাগের লেকচারার শায়লা শারমিন ।


ঢাকা, ০৭ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

 

 

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।