নোটিশ বোর্ডে ভিসির নামের বানান ভুল!


Published: 2017-12-04 15:48:51 BdST, Updated: 2017-12-17 16:00:11 BdST

 

নোবিপ্রবি লাইভ: পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে নোটিশ বোর্ডে টানানো নোটিশে বিশ্ববিদ্যালয় ভিসির নামের বানান সহ আরো কয়েকটি বানান ভুল করে নোটিশ দেয়া হয়েছে। এমন ঘটনা ঘটেছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট প্রশাসনের দেওয়া এক নোটিশে।

রবিবার ৩ ডিসেম্বর ভুলে ভরা ওই নোটিশের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে সংশ্লিষ্ট সবার মধ্যে মিশ্র প্রতিক্রিয়া তৈরি হয়।

ঈদে মিলাদুন্নবী উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের ভাষা শহীদ আব্দুস সালাম হলে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর এম. অহিদুজ্জামান কে প্রধান অতিথি করে মিলাদ ও দোয়ার আয়োজন করা হয়। সকলের অবগতির জন্য হলের প্রভোস্ট গাজী মোহাম্মদ মহসিন স্বাক্ষরিত একটি নোটিশ দেয়া হয়।

আর ওই নোটিশে একাধিক বানান ভুল দেখা যায়। নোটিশে দেখা যায়, বিশ্ববিদ্যালয় ভিসি প্রফেসর এম. অহিদুজ্জামান এর নাম এর বানান ভুল করে লেখা হয়েছে 'অহিদুরজ্জামান'। অন্যদিকে একই নোটিশে অনুষ্ঠান শব্দের বানান ভুল করে লেখা হয়েছে 'অনুষ্টান'। 'সোমবার' এর স্থলে লিখা হয়েছে 'সমবার'। নোটিশে দেখা যায়, কলম দিয়ে 'অনুষ্টান' এর 'ট' এর জায়গায় 'ঠ' করে দেয়া হয়। কিন্তু বিশ্ববিদ্যালয় ভিসির নাম এবং বারের বানান ভুলই রয়েগেছে।

এই বিষয়ে জানতে আব্দুস সালাম হলের প্রভোস্ট গাজী মোহাম্মদ মহসিন এর কাছে ফোন দেওয়া হলে তিনি ফোন রিসিভ করেননি।

এদিকে এমন ভুলে নিন্দার ঝড় বইছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। শিক্ষার্থীসহ সচেতন মহলের প্রশ্ন, "পাবলিক বিশ্ববিদ্যালয়ের মত একটি বড় রাষ্ট্রীয় প্রতিষ্ঠানের নোটিশে যদি এমন ভুল হয় তাহলে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কার্যক্রম এর মান কোথায় গিয়ে ঠেকে?"


ঢাকা, ০৪ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

 

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।