নোবিপ্রবি'র ফটোগ্রাফি ক্লাবের যাত্রা শুরু


Published: 2017-11-13 22:27:43 BdST, Updated: 2017-11-21 21:29:30 BdST

 

নোবিপ্রবি লাইভ: বিশ্ববিদ্যালয়ের নাম দেশের চারিদিকে ছড়িয়ে দেয়া, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে ফটোগ্রাফিয় সম্ভাবনাগুলো বের করা এবং সেগুলোর উন্নয়ন করা এবং লেখাপড়ার পাশাপাশি পাঠ্যক্রম বহির্ভূত গঠনমুলক কাজে তাদের উৎসাহিত করা উদ্দেশ্যকে সামনে নিয়ে প্রথমবারের মত নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) "এনএসটিউ ফটোগ্রাফি ক্লাব (এনএসটিউপিসি)" গঠন করা হয়েছে।

সোমবার বিশ্ববিদ্যালয়ের হাজী ইদ্রিস আলী অডিটোরিয়াম ফটোগ্রাফি নিয়ে কাজ করা শিক্ষার্থীদের উপস্থিতিতে এই ক্লাব গঠন করা হয়।

এক বছরের জন্য গঠিত এই ক্লাবে সভাপতি মনোনীত হয়েছেন ম্যালথাস চাকমা এবং সাধারণ সম্পাদকমনোনীত হয়েছেন জামিল রহমান জেনিন।

 

এছাড়াও অন্যান্যের মধ্যে অর্থ সম্পাদক পদে হৃদয় মজুমদার , প্রচার সম্পাদক পদে আশরাফুল ইসলাম শিমুল এবং তথ্য সম্পাদক পদে নেওয়াজ শরীফ মনোনীত হয়েছেন।

এদিকে নব মনোনীত সভাপতি তার বক্তব্যে বলেন, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় একটি সম্ভাবনার সমুদ্র।

আর নোবিপ্রবি ফটোগ্রাফি ক্লাব সে সমুদ্রের একটু ছোট অংশ এবং একটি ক্ষেত্র তাদের মেধা প্রকাশের। আমি বিশ্বাস করি নোবিপ্রবি ছাত্রছাত্রীদের মাঝে এমন সম্ভাবনা আছে যে তারা দেশের বিভিন্ন জায়গায়, বিভিন্ন আলোকচিত্র প্রতিযোগীতায় নিজের এবং বিশ্ববিদ্যালয়ের জন্য সুনাম বয়ে আনবে।

আশা করি, অন্যান্য ছাত্র-ছাত্রীরা তাদের দেখে উৎসাহিত হবে। এবং ভবিষ্যৎ নিয়ে নোবিপ্রবি ফটোগ্রাফি ক্লাবের অনেক পরিকল্পনা রয়েছে। সবাই সাথে থাকবেন সেই কামনা করি।"

সাধারণ সম্পাদক তার বক্তব্যে বলেন, "নোবিপ্রবি ফটোগ্রাফি ক্লাবের আজ নতুন ভাবে পথচলা শুরু হল। কমিটির সকল সদস্য ক্লাবটিকে এগিয়ে নিয়ে যাওয়া এবং বিশ্ববিদ্যালয়ের সুনাম দেশের প্রতিটি কোণায় পৌঁছে দেওয়ার ক্ষেত্রে দৃঢ় প্রতিজ্ঞ।

আশা করা হচ্ছে অতি শীঘ্রই নোবিপ্রবি ফটোগ্রাফি ক্লাব একটি ইন্ট্রা ইউনিভার্সিটি ফটোগ্রাফি এক্সিবিশন এর আয়োজন করবে এবং ভবিষ্যতে জাতীয় ও আন্তর্জাতিক ফটোগ্রাফি এক্সিবিশনেরও আয়োজন করা হবে।

সবাইকে ক্লাবের পাশে থেকে সহযোগিতা করার অনুরোধ থাকল।"

 

ঢাকা, ১৩ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।