শাবিতে দুই দিনব্যাপী ‘স্পিকার্স হান্ট‘ সম্পন্ন


Published: 2017-11-11 21:16:58 BdST, Updated: 2017-11-21 21:41:56 BdST

 

শাবি লাইভ: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইংরেজি ভাষা ও সাহিত্য চর্চা বিষয়ক সংগঠন ‘শাহজালাল ইউনিভার্সিটি স্পিকার্স ক্লাব’ কর্তৃক আয়োজিত দু’দিন ব্যাপি ইংরেজি উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতা ‘স্পিকার্স হান্ট’ সম্পন্ন হয়েছে।

শনিবার দুপুরে ফাইনাল রাউন্ডের মধ্য দিয়ে শেষ হয় প্রতিযোগিতাটি।
বিচারকদের রায়ে স্পিকার্স হান্টে শ্রেষ্ঠ বক্তা হিসেবে স্বীকৃতি পেয়েছেন সিভিল এন্ড এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী বিভাস ভট্টাচার্য্য।

এছাড়া দ্বিতীয় ও তৃতীয় বক্তা হিসেবে মনোনিত হন যথাক্রমে ইন্ডাস্ট্রিয়াল এন্ড প্রডাকশন ইঞ্জিনিয়ারিং বিভাগের আব্দুল্লাহ আল রাহি এবং অর্থনীতি বিভাগের চৌধুরী জুনায়েদ হাসনাইন।

ফাইনাল রাউন্ড শেষে বিজয়ীদের হাতে ক্রেস্ট ও নগদ প্রাইজ মানি তুলে দেন অতিথিবৃন্দ। ডিসেম্বরে সংগঠনের এক যুগ পুর্তি অনুষ্ঠানে বিজয়ীদের হাতে সনদ তুলে দেয়া হবে বলে জানান সংগঠনটির সভাপতি মহিউদ্দিন রুবেল।

আয়োজকরা জানান, ‘এ কনটেস্ট অন এক্সটেম্পর’ স্নোগানে আয়োজিত এই প্রতিযোগিতায় মোট ৭৪ জন প্রতিযোগি অংশ নেন। প্রথম রাউন্ড শেষে উত্তীর্ণ ১৫ জন বক্তা ফাইনাল রাউন্ডের জন্য মনোনীত হন।

ফাইনাল রাউন্ডে বিচারক হিসেবে উপস্থিত ছিলেন শাবির সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. ফারুক উদ্দিন, ইংরেজী বিভাগের অধ্যাপক আলমগীর তৈমুর ও আনন্দনিকেতন স্কুলের ফ্যাকাল্টি কো-অর্ডিনেটর জন পল সার্জেন্ট প্রমুখ।

শাহজালাল ইউনিভার্সিটি স্পিকার্স ক্লাবের সভাপতি মহিউদ্দিন রুবেল ও সাধারণ সম্পাদক মাহির মাহমুদ জানান, ‘কাম হ্যায়ার, স্পিক ব্যাটার’, এই স্নোগানে প্রতিপাদ্য করে ২০০৫ সালের ৫ডিসেম্বর প্রতিষ্ঠিত হয় ‘শাহজালাল ইউনিভার্সিটি স্পীকার্স ক্লাব’।

প্রতিষ্ঠার পর থেকে সংগঠনটি শিক্ষার্থীদের দক্ষতা বৃদ্ধির জন্য নানা কার্যক্রম হাতে নিয়ে আসছে।

 


ঢাকা, ১১ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।