চবির প্রশাসনিক ভবনে ছাত্রলীগের তান্ডব


Published: 2017-11-07 18:52:22 BdST, Updated: 2017-11-18 12:22:19 BdST

 

চবি লাইভ: ছাত্রলীগ তান্ডব চালিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) । ভাঙচুর করেছে বিভিন্ন আসবাবপত্র। এসময় শিক্ষকরাও ভয়ে ছুটাছুটি শুরু করেন। শিক্ষা ও গবেষণা অনুষদের সহযোগী অধ্যাপক আমীর উদ্দিনের অপসারণের দাবিতে ছাত্রলীগের স্থগিত কমিটির সভাপতি পক্ষের দেয়া ২৪ ঘণ্টার আল্টিমেটাম শেষ হতেই বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কার্যালয়ে ব্যাপক ভাঙচুর চালিয়েছে ছাত্রলীগের নেতা-কর্মীরা।

প্রত্যক্ষদর্শিরা জানান, মঙ্গলবার এ ঘটনা ঘটে। এ সময় ভিসির কার্যালয়ের দুটি জানালার কাচ, ৬/৭টি ফুলের টব, রেজিস্ট্রার কার্যালয়ের জানালার কাচ, ১২টি ফুলের টব, প্রশাসনিক ভবনের নিচে থাকা কয়েকটি প্রাইভেটকার ও ৪/৫টি মোটর সাইকেল ভাঙচুর করা হয়।


শিক্ষার্থীরা জানায়, ছাত্রলীগের এই অংশটি নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মেয়র আ.জ.ম নাছির উদ্দিনের অনুসারী হিসেবে পরিচিত।

 

এর আগে রোববার বেলা ১টার দিকে জিরো পয়েন্ট থেকে আলমগীর টিপুর নেতৃত্বে শতাধিক নেতাকর্মী মিছিল নিয়ে প্রশাসনিক ভবনের সামনে জড়ো হয়।

একপর্যায়ে দেড়টার দিকে সভাপতি ও অন্যান্য নেতারা ভিসির কার্যালয়ে গিয়ে মিনিট পাঁচেকের ভেতর বের হয়ে ভাঙচুর শুরু করে। এ সময় একযোগে প্রশাসনিক ভবনের ছাত্রলীগ কর্মীরাও একযোগে ভাঙচুর শুরু করে।

পরবর্তীতে তারা প্রশাসনিক ভবন ত্যাগ করে বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্টে প্রধান ফটক অবরোধ করে। এ সংবাদ লেখা পর্যন্ত তারা সেখানেই অবস্থান করছিল। এদিকে যোকোনো পরিস্থিতি নিয়ন্ত্রণে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ।


এ ব্যাপারে জানতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আলী আজগর চৌধুরীর সঙ্গে যোগযোগ করা হলেও তাকে পাওয়া যায়নি।

জানতে চাইলে হাটহাজারী থানার ওসি বেলাল উদ্দিন জাহাঙ্গীর জানান, আমরা সতর্ক অবস্থানে আছি। প্রশাসন বিষয়টি নিয়ে আন্দোলনকারীদের সঙ্গে আলোচনা করছে। পরিস্থিতি এখনও শান্তিপূর্ণ রয়েছে।

উল্লেখ্য, গতকাল সোমবার ছাত্রলীগের প্যাডে স্মারকলিপিতে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে আগামী ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব অ্যাডুকেশন রিসার্চের (আইইআর) সহযোগী অধ্যাপক আমীর উদ্দিনকে অপসারণের দাবি জানায় ছাত্রলীগের এই অংশটি।

অন্যাথায়, সাধারণ শিক্ষার্থীরা কঠোর আন্দোলনের ডাক দেবে বলেও উল্লেখ করা হয়। যে শিক্ষকের বিরুদ্ধে এই আন্দোলন তিনি চট্টগ্রাম নগরীতে সিটি কর্পোরেশনের বর্ধিত হোল্ডিং ট্যাক্সের বিরুদ্ধে আন্দোলনরত সংগঠন ‘করদাতা সুরক্ষা পরিষদের’ সাধারণ সম্পাদক।

 

ঢাকা, ০৭ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।