চবি শিক্ষকের মাথায় পিস্তল ঠেকিয়ে ছাত্রলীগের হুমকি!


Published: 2017-11-06 01:32:07 BdST, Updated: 2017-11-24 06:16:39 BdST

চবি লাইভ : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষককে মাথায় অস্ত্র ঠেকিয়ে হত্যার হুমকি দেয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে। চট্টগ্রাম নগরীতে চলমান হোল্ডিং ট্যাক্স নিয়ে আন্দোলনে যুক্ত থাকায় ওই শিক্ষকে এমন হুমকি দিয়েছেন ছাত্রলীগ নেতা। তিনি মেয়র আ জ ম নাছির উদ্দিনের অনুসারী বলে অভিযোগপত্রে উল্লেখ করেছেন ভুক্তভোগী শিক্ষক। হুমকির শিকার মুহাম্মদ আমীর উদ্দিন শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের এসোসিয়েট প্রফেসর। এ বিষয়ে রোববার প্রক্টর কার্যালয়ে একটি লিখিত অভিযোগ দিয়েছেন ওই শিক্ষক।

অভিযোগপত্রে তিনি উল্লেখ করেন, নিজ কক্ষে পরীক্ষা সংক্রান্ত কাজ করার সময় রোববার দুপুরে ১০-১৫ জন ছাত্রলীগকর্মী এসে তার নাম জানতে চান। এ সময় তারা নিজেদের ছাত্রলীগ ও আ জ ম নাসির উদ্দিনের অনুসারী হিসেবে পরিচয় দেন। পাশপাশি হোল্ডিং ট্যাক্স নিয়ে চলমান আন্দোলন নিয়ে ভূমিকা রাখায় অকথ্য ভাষায় গালাগালি করতে থাকেন।

এ সময় ওই শিক্ষক এটি সামাজিক আন্দোলন এবং মানুষের স্বার্থে হচ্ছে বলে তাদের বোঝাতে চেষ্টা করেন। এ নিয়ে তারা আরও উত্তেজিত হন। একপর্যায়ে তাদের মধ্যে একজন মাথায় পিস্তল ঠেকিয়ে শিক্ষককে গুলি করার হুমকি দেন। পাশপাশি সাবধান হয়ে যেতে বলেন। অন্যথায় শিক্ষকতা করতে পারবেন না বলে হুমকি দেন।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর নিয়াজ মোর্শেদ রিপন বলেন, একটি অভিযোগ পেয়েছি। তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।


ঢাকা, ০৬ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।