চুয়েটে ভর্তি পরীক্ষা শুরু


Published: 2016-11-05 09:30:29 BdST, Updated: 2019-08-23 02:59:23 BdST

চুয়েট লাইভ: চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের চারটি অনুষদের স্নাতক কোর্সে ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। এবারই প্রথম লিখিত পদ্ধতিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। এমসিকিউ পদ্ধতির কোনো প্রশ্ন এবার থাকছে না।

শনিবার সকাল ১০টায় এ পরীক্ষা শুরু হয়। চলবে দুপুর ১টা পর্যন্ত। তিন ঘণ্টার লিখিত পরীক্ষা শেষে দুপুর আড়াইটা থেকে বিকেল সাড়ে চারটা পর্যন্ত দুই ঘণ্টা মুক্তহস্ত অংকন পরীক্ষা অনুষ্ঠিত হবে

বিভাগ ভিত্তিক আসনগুলো হলো, সিভিল ইঞ্জিনিয়ারিং ১৩০টি, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ১৩০টি, ইলেক্ট্রিকাল অ্যান্ড ইলেক্ট্রোনিক্স ইঞ্জিনিয়ারিং ১৩০টি, ইলেক্ট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং ৩০টি, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং ১৩০টি, পেট্রোলিয়াম অ্যান্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং ৩০টি, সিভিল অ্যান্ড ওয়াটার রিসোর্সেস ইঞ্জিনিয়ারিং ৩০টি, মেকানিট্রোনিক্স অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং ৩০টি, আর্কিটেকচার ৩০টি, গেস আর্বান অ্যান্ড রিজিওনাল প্ল্যানিং ৩০টি। এছাড়া আদিবাসি কোটায় ১১টি আসন সংরক্ষিত আছে।

এদিকে, ভর্তি পরীক্ষার বিভিন্ন প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন করা হয়েছে বলে জানান চুয়েটের জনসংযোগ কর্মকর্তা ফজলুর রহমান। ভর্তি পরীক্ষাকে ঘিরে কড়া নিরাপত্তার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীর বিশেষ নিরাপত্তা বলয়ে রয়েছে বিশ্ববিদ্যলয় ক্যাম্পাস।

ঢাকা, ৫, নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)// আইএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।