শিক্ষার্থীদের টিকা নিবন্ধন: এনআইডি বানাতে সহযোগিতা করছে চবি প্রশাসন


Published: 2021-07-12 21:32:28 BdST, Updated: 2021-09-19 17:39:36 BdST

চবি লাইভ: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) অনেক শিক্ষার্থী এনআইডি (জাতীয় পরিচয়পত্র) না থাকায় করোনা টিকা নিবন্ধন করতে পারছিল না। অবশেষে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের উদ্যোগে দ্রুত সময়ের মধ্যে তাদের এনআইডি বানানো হচ্ছে। শরিবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এসএম মনিরুল হাসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, যারা এনআইডি জটিলতায় নিবন্ধন করতে পারছে না, তাদের দ্রুত এনআইডি কার্ড করতে সহযোগিতা করার উদ্যোগ নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এ বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে শিক্ষার্থীদের তথ্য সংগ্রহের নির্দেশনা দেওয়া হয়েছে।

এদিকে গত মার্চে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সিদ্ধান্ত অনুযায়ী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আবাসিক ও অনাবাসিক শিক্ষার্থীদের টিকার আওতায় আনার জন্য দুটি ফরমে আবেদন করতে বলা হয়।

এতে ২৭ হাজার ৫৫০ জন শিক্ষার্থীর মধ্যে টিকার জন্য আবেদন করেন মাত্র ১৩ হাজার ২৭৬ জন শিক্ষার্থী। এরমধ্যে আবাসিক শিক্ষার্থী রয়েছেন মাত্র চার হাজার।

ঢাকা, ১২ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআইটি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।