গেইট না খোলায় নিরাপত্তাকর্মীকে ছাত্রলীগ নেতার মারধর


Published: 2021-07-11 23:34:09 BdST, Updated: 2021-09-19 16:06:05 BdST

চবি লাইভ: চলমান লকডাউনের নিয়ম মেনে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) গেইট না খোলায় গার্ডকে বেধড়ক মারধর করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ নেতা সুমন নাছিরের নেতৃত্বাধীন ১০-১৫ জন ছাত্রলীগ কর্মী। মারধরের স্বীকার গার্ডের নাম শাহাদাত হোসেন। তিনি একজন মুক্তিযোদ্ধার সন্তান। ১১ জুলাই (রবিবার) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের ২ নং গেইটে এই ঘটনা ঘটে। জানা যায়, চলমান লকডাউনে বিশ্ববিদ্যালয়ে জনসাধারণের প্রবেশ সংরক্ষিত আছে। সে কারণে বিশ্ববিদ্যালয়ের সকল গেইট প্রশাসন থেকে বন্ধ রাখা হয়েছে।

কিন্তু লকডাউনের নিয়ম ভঙ্গ করে চবি শাখা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি সুমন নাছিরের নেতৃত্বাধীন ১০-১৫ জন ২ নং গেইট দিয়ে প্রবেশ করতে চাবি চাইলে দায়িত্বরত গার্ড শাহাদাত হোসেন তাদের বাধা দেন। প্রশাসনের সর্বসাধারণের প্রবেশে নিষেধাজ্ঞা আছে বলে তাদেরকে চলে যেতে বলেন। এতে ক্ষিপ্ত হয়ে ছাত্রলীগের নেতাকর্মীরা তার উপর চড়াও হয়। উপর্যুপরি লাথি,ঘুষি মেরে তাকে আহত করে।

ভুক্তভোগী গার্ড শাহাদাত হোসেন ক্যাম্পাসলাইভকে জানান, বিশ্ববিদ্যালয়ের নিয়ম মেনে আমি দায়িত্ব পালন করছিলাম। তারা (ছাত্রলীগের নেতাকর্মীরা) বিশ্ববিদ্যালয়ে প্রবেশ করতে চাইলে আমি তাদের নিষেধ করি এবং বলি আমার কাছে গেইটের চাবিও নেই। কিন্তু তারা কিছু না শুনে "শালার পুত শালা তোর কাছে চাবি চাইসি"? বলে ১০-১৫ জন মিলে আমার উপর হামলা করে। আমার বুকে ঘুষি মারে।

রাস্তায় পড়ে যাওয়ার পর চেয়ার দিয়ে মাথায় বাড়ি মারে। অভিযুক্ত সুমন নাছির বিষয়টি অস্বীকার করে বলেন, এমন কোন ঘটনা ঘটেনি। উল্টো গার্ড শাহাদাত হোসেন কথা-কাটাকাটির জের ধরে আমার এক ছোট ভাইকে আঘাত করে। এ ব্যাপারে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেলের সাথে যোগাযোগ করা হলে তিনি ক্যাম্পাসলাইভকে জানান, তিনি এই বিষয়ে অবগত নন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. রবিউল হাসান ভূইয়া ক্যাম্পাসলাইভকে জানান, ভুক্তভোগী আমাদের বিশ্ববিদ্যালয়ের কর্মচারী। মারধরের খবর পেয়ে আমি পুলিশ নিয়ে ঘটনাস্থলে যাই। তাকে উদ্ধার করে চিকিৎসার ব্যবস্থা করি। যারা তাকে মারধর করেছে তাদের নেতৃত্বে সুমন নাছির নামক ছাত্রলীগের এক সাবেক সহ সভাপতি ছিলো। বাকিদের পরিচয় নিশ্চিতের চেষ্টা চলছে। অভিযুক্ত সকলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

ঢাকা, ১১ জুলাই ((ক্যাম্পাসলাইভ২৪.কম))//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।