চুয়েটে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে দিনব্যাপি কর্মসূচি


Published: 2020-08-13 16:55:20 BdST, Updated: 2020-09-27 21:50:40 BdST

চুয়েট লাইভঃ চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে দিনব্যাপি কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

আগামী ১৫ আগস্ট (শনিবার), ২০২০ খ্রি. সকালে দিনব্যাপি কর্মসূচির উদ্বোধন করবেন চুয়েটের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ রফিকুল আলম মহোদয়। শনিবার সকাল ৯.০০ ঘটিকায় শোকের প্রতীক কালো ব্যাজ ধারণ, কালো পতাকা উত্তোলন ও জাতীয় পতাকা অর্ধঃনমিতকরণ এবং চুয়েটের স্বাধীনতা চত্বর সংলগ্ন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক ও শ্রদ্ধার্ঘ অর্পণের মধ্য দিয়ে শোক দিবসের অনুষ্ঠানমালা শুরু হবে।

পরে মুজিববর্ষ উপলক্ষ্যে স্বারক বৃক্ষরোপণ কর্মসূচি এবং সকাল ৯.৩০ ঘটিকায় চুয়েট টিএসসি’তে বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপর আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এরপর বাদে আছর চুয়েট আবাসিক মসজিদে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্ট শাহাদাতবরণকারী অন্যান্য শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হবে। এছাড়া বঙ্গবন্ধুর আদর্শ তরুণ প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে শিশুকিশোরদের নিয়ে “বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ” শিরোনামে একটি রচনা প্রতিযোগিতারও আয়োজন করা হয়েছে।

ঢাকা, ১৩ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।