জ্বর নিয়েই মারা গেলেন ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ছাত্র


Published: 2020-05-29 18:46:35 BdST, Updated: 2020-07-16 09:23:30 BdST

কক্সবাজার, উখিয়া লাইভ: বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী একবারে সুস্থ। দিব্য সব কিছুই করছেন। দায়িত্ব পালন করছেন পরিবারের। লোকজনের সঙ্গে কথা বার্তা সবই ছিল স্বাভাবিক। সুস্থ-সবল এবং কোনো ধরনের রোগই ছিলো না তার। নিহতের পারিবারিক সূত্রে জানা যায়, রাত ৮টার দিকে হালকা জ্বর অনুভব করায় বন্ধুদের আড্ডা থেকে বাড়ি চলে যায়।

রাতে খাবার খেয়ে ঘুমাতে গেলে জ্বর একটু বাড়ে। সে কথা মা-বাবা ও এক বন্ধুকে জানায় ঘুমানোর আগে। কিন্তু ‘হালকা’ জ্বর যে ছিলো মৃত্যুর ইঙ্গিত তা টের পাননি বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থী ওমর ফারুক মুশফিক। তাই রাতে যে কোনো সময় না ফেরার দেশে পাড়ি জমান সম্ভাবনাময় এই শিক্ষার্থী। সকালে ঘুম থেকে না উঠায় ডাকতে গেলে তাকে মৃত অবস্থায় পাওয়া যায়। মারা যাওয়া ওমর ফারুক মুশফিকের বন্ধু রুবেল হোসেন মিরাজ এই তথ্য জানান।

মৃত্যু বরণ করা ওমর ফারুক মুশফিক উখিয়ার রাজাপালং ইউনিয়নের কুতুপালং এলাকার সামসুল আলমের পুত্র। তিনি কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির আইন বিভাগের ১১ তম ব্যাচের ছাত্র ছিলেন। ক্যাম্পাসে একজন সজ্জন ছাত্র হিসেবে সকলেই তাকে চিনতো। কারো সাথে কোন খারাপ আচরণ এমনকি কোন ঝগড়া বিবাদও করতেন না কখনও।

নিহতের একজন আত্মীয় রুবেল হোসেন মিরাজ বলেন, ওমর ফারুক মুশফিক কোনো ধরণের রোগ-ব্যাধী ছিলো না। সুস্থ ও স্বাভাবিক ছিল সবকিছই। সদা হাশিখুশি আর চঞ্চল থাকতো সে। বৃহস্পতিবার সন্ধ্যার দিকে পাড়ার এক জায়গায় আমরা কয়েকজন আড্ডা দিয়েছি। সে সময় মুশফিক একটু জ্বর আসার কথা জানিয়ে বাড়ি চলে যায়। ঘুমানোর আগে রাতে আরেক বন্ধুকে কল করে জ্বর বাড়ার কথা জানান। সকলে উঠে তার মৃত্যুর সংবাদ পেয়ে ‘থ’ হয়ে যাই সবাই! আমরা ভবতেও পারিনি এমনটি।

মুশফিকের মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। টগবগে তরুণ ওমর ফারুক মুশফিকের আকস্মিক এমন মৃত্যুর ঘটনায় মা-বাবা, ভাই-বোন, আত্মীয়-স্বজন এবং বন্ধুমহল শোকে স্তব্ধ হয়ে গেছেন। কেউ এমন মৃত্যুটি মেনে নিতে পারছেন না। এই মৃত্যু নিয়ে পুরো এলাকায় শোক বিরাজ করছে। আজ শনিবার (২৮ মে) সকাল সীমিত পরিসরে জানাযা শেষে তাকে দাফন করা হয়েছে।

তবে মুশফিক করোনা কিংবা অন্য কোন রোগে আক্রান্ত ছিলেন না বলে পারিবারিক সূত্রে জানা গেছে। এলাকার বিভিন্ন স্তরের মানুষ ও নিহতের স্বজনরা এই অকাল মৃত্যু মেনে নিতে পারছেন না।

ঢাকা, ২৯ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআইটি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।