ভিক্ষা করে বাড়ির ভাড়া পরিশোধ করতে বলেন চবি শিক্ষার্থীকে


Published: 2020-05-05 22:54:25 BdST, Updated: 2020-05-28 13:44:01 BdST

চবি লাইভঃ চট্টগ্রামের খুলশী থানার আল ফালাহ গলির হাজী নূর আহমেদ সড়কের আলী ভিলা। এই ভবনের চতুর্থ তলায় ১৯ হাজার টাকা ভাড়ায় আড়াই বছর ধরে থাকেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ১০ শিক্ষার্থী। টিউশন করে তারা প্রতিমাসে নির্ধারিত সময়ে বাসা পরিশোধ করে আসলেও করোনাভাইরাসের কারনে টিউশন বন্ধ থাকায় গতমাসের ভাড়া পরিশোধ করতে পারেনি তারা।

এতে করে শিক্ষার্থীদের সাথে চটে উঠেছেন বাড়ীর মালিক শামছুন্নাহার বেগম। শিক্ষার্থীদের ভিক্ষা করে তার ভাড়া পরিশোধ করতে বলেছেন তিনি। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী মিজানুর রহমান চট্টগ্রাম বলেন, আমি বাড়িওয়ালা আন্টিকে ফোন দিয়ে উনার খোঁজ খবর নিয়ে বললাম, আমরা যারা মেসে থাকি সবাই নিন্মমধ্যবিত্ত ঘরের সন্তান।

টিউশন করে আগে চলতাম। এখন পরিস্থিতির কারনে টিউশন ও নাই ফ্যামিলিতে আয়ের কোন ব্যবস্থাও নাই। এখন আপনি যদি পরিস্থিতি স্বাভাবিক হওয়া পর্যন্ত ভাড়ার ক্ষেত্রে বিবেচনা করতেন তাহলে আমরা উপকৃত হতাম।

তখন উনি বলেন আমি পারবনা আমি বাসা ভাড়া দিছি আমি ভাড়া চাই। আমি বললাম আমরা কিভাবে ভাড়া দিব একটু বলেন। ওনি বলেন, তাহলে তোমরা ভিক্ষা কর। তাছাড়া উল্টো হুমকি দিয়ে বলেন আমার ভাড়ার টাকা না দিলে আমি কোন জিনিসপত্র বাসা থেকে নামাতে দিব না।

এ বিষয়ে জানতে চাইলে বাড়ির মালিক শামছুন্নাহার বেগম বিষয়টি অস্বীকার করেন। উল্টো বিষয়টি সাংবাদিককে জানানোর কারণে ওই শিক্ষার্থীকে দেখে নেওয়ার হুমনি দেন। তবে এলাকাবাসী ও অন্যান্যদের সহায়তায় বিষয়টি সমিটমাটের চেষ্টা চলছে বলেও জানাগেছে।

ঢাকা, ০৫ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআইটি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।