দরিদ্রদের সহযোগিতায় চবি শিক্ষকদের ১ দিনের বেতন


Published: 2020-04-01 17:58:55 BdST, Updated: 2020-05-26 00:13:10 BdST

চবি লাইভঃ করোনাভাইরাস মোকাবিলা করতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শিক্ষক সমিতি তাদের মূল বেতনের থেকে এক দিনের সমপরিমাণ টাকা দেশের দরিদ্র মানুষের সহযোগিতায় দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছেন।

বুধবার বিষয়টি নিশ্চিত করে চবি শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর মো. এমদাদুল হক জানান, করোনা ভাইরাসের কারণে সৃষ্ট মহামারী পরিস্থিতিতে নাগরিক দায়িত্ববোধ থেকে আমরা এ সিদ্ধান্ত নিয়েছি।

এ ব্যাপারে অনলাইনে শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদের কয়েক দফা সভা হয়েছে। পরিস্থিতির কারণে সাধারণ সভা করা সম্ভব হয়নি। তবে আমরা এই প্রস্তাব শিক্ষকদের জানিয়েছি। কারও যদি এই সিদ্ধান্তে কোনো প্রকার অসম্মতি থেকে থাকে তাহলে ৫ এপ্রিলের মধ্যে জানানোর জন্য বলা হয়েছে। শিক্ষকদের এপ্রিল মাসের বেতন থেকে এই সহযোগিতা করার সিদ্ধান্ত হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে প্রফেসর মো. এমদাদুল হক বলেন, আমরা সংগৃহীত টাকা ৩ টি খাতে দেব। মাননীয় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও পাশ্ববর্তী এলাকার দরিদ্র মানুষের খাদ্যসামগ্রী বিতরণে এবং স্বাস্থ্য খাতের জরুরি প্রয়োজনে স্বাস্থ্যকর্মীদের সুরক্ষার্থে পিপিই ও মাস্কের জন্য।

ঢাকা, ০১ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।