রাবিপ্রবিতে জন্মশতবার্ষিকী ও শিশু দিবস পালিত


Published: 2020-03-17 12:32:03 BdST, Updated: 2020-04-05 10:28:48 BdST

রাবিপ্রবি লাইভঃ রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রাবিপ্রবি) কর্তৃপক্ষ যথাযোগ্য মর্যাদায় মঙ্গলবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর “জন্মশতবার্ষিকী (মুজিববর্ষ) ও জাতীয় শিশু দিবস-২০২০” উদযাপন উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করেছে।

মঙ্গলবার সূর্যোদয়ের সাথে সাথে বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাস ও অস্থায়ী প্রধান কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

সকাল ৯ টায় “বঙ্গবন্ধু ম্যুরাল”-এ জাতির পিতার প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. প্রদানেন্দু বিকাশ চাকমা, শিক্ষক ও কর্মকর্তা- কর্মচারীবৃন্দ।

সকাল ৯টা ৪৫ মিনিটে বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে মাসব্যাপী “জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জীবনী ও মুক্তিযুদ্ধ” বিষয়ক “আলোকচিত্র প্রদর্শনীর” উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. প্রদানেন্দু বিকাশ চাকমা।

এছাড়াও সকাল ১০টা ১৫ মিনিটে বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে “বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধ কর্ণার”-এর উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. প্রদানেন্দু বিকাশ চাকমা।

“আলোকচিত্র প্রদর্শনী” এবং “বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধ কর্ণার” উদ্বোধন করার পর, সংক্ষিপ্ত বক্তব্যে ভিসি সকলকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর আদর্শকে ধারণ করে নিজ নিজ অবস্থান থেকে কাজ করে বাংলাদেশের উন্নয়নে ভূমিকা রাখার আহবান জানান।

এছাড়াও বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাস, অস্থায়ী প্রধান কার্যালয় ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আবাসিক হলে আলোকসজ্জার ব্যবস্থা করা হয়েছে।

ঢাকা, ১৭ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।