চবি হল থেকে ৬ জন কোয়ারেন্টাইনে!


Published: 2020-03-16 12:32:23 BdST, Updated: 2020-04-06 00:30:31 BdST

চবি লাইভঃ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) একটি আবাসিক হল থেকে ইতালি ফেরত একজনসহ করোনা ভাইরাসের সংক্রমণের শঙ্কায় ৬ যুবককে উদ্ধার করেছে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি।

সোমবার রাত দুইটার সময় সংবাদের ভিত্তিতে বিশ্ববিদ্যালয়ের আব্দুর রব হলের ৩২০ নাম্বার কক্ষ থেকে তাদের উদ্ধার করা হয় । পরে তাৎক্ষণিকভাবে তাদের ফৌজদারহাটে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়।

ওই ৬ জনের মধ্যে একজন ইতালি ফেরত, দুইজন কুমিল্লা মেডিকেল কলেজের (কুমেক) শিক্ষার্থী, একজন ব্রাক্ষ্মণবাড়িয়ার ও অপর ২ জন চবির শিক্ষার্থী।
তারা হলেন,ব্রাক্ষণবাড়িয়ার কসবা উপজেলার ইতালি ফেরত দস্তগীর হোসাইন মাহফুজ, সদরের সিরাজাম মুনির দুর্জয়, কুমিল্লা মেডিকেল কলেজের (কুমেক) শিক্ষার্থী সাইফুল ইসলাম ও ইব্রাহিম খলিল। এদিকে ওই কক্ষে থাকতেন চবির উদ্ভিদবিদ্যা বিভাগের ১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী শাহনেওয়াজ রানা ও একই বিভাগের ১৬-১৭ শিক্ষাবর্ষের জয়।

জানা যায়, গত ৫ মার্চ ইতালি থেকে ফেরেন দস্তগীর হোসাইন মাহফুজ নামে ওই যুবক। বিমানবন্দরের কোন চেকআপ না করিয়ে সরাসরি বিশ্ববিদ্যালয়ে আসে সে। তার সাথে আসে নিজ এলাকার বন্ধুরা । তারা সাজেক ভ্রমণের জন্যই মূলত এখানে এসেছিলো। বিগত বেশ কিছুদিন ধরে বিশ্ববিদ্যালয়ের আব্দুর রব হলের ওই কক্ষে অবস্থান করছিলেন তারা। আর তাদের নিয়ে আসেন শাহনেওয়াজ নামে বিশ্ববিদ্যালয়ের ওই শিক্ষার্থী। প্রায় ২-৩ দিন পর্যন্ত তারা হলে অবস্থান করার পর আজ রাতে খবর পেয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিযাল বডি তাদের উদ্ধার করে তাৎক্ষণিক কোয়ারেন্টাইনে পাঠায়।

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর আহসানুল কবির পলাশ বলেন, আমরা তাৎক্ষণিকভাবে ওই ৬ জনকে কোয়ারেন্টাইনে পাঠিয়েছি। পরীক্ষা নিরীক্ষা করে তাদের যাচাই করা হবে। আর যে শিক্ষার্থী তাদের এনেছে তার বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

এদিকে চট্টগ্রামের সিভিল সার্জন জনাব ফজলে রাব্বি জানান, ইতালি ফেরত যুবক ও চবি শিক্ষার্থীসহ ৬ জন করোনার আশঙ্কামুক্ত। তবে তাদেরকে হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে।

ঢাকা, ১৬ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এজে//টিআর

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।