নারী দিবসে কুবিতে দেয়ালিকা উন্মোচন


Published: 2020-03-08 12:59:34 BdST, Updated: 2020-03-30 18:49:47 BdST

কুবি লাইভঃ আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ইংরেজি বিভাগের উদ্যোগে আলোচনাসভা ও দেয়ালিকা উন্মোচন করা হয়েছে। রবিবার দিবসটি উদযাপনের লক্ষ্যে সকাল ১০টার দিকে ইংরেজি বিভাগে দেয়ালিকা উন্মোচন করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. আবু তাহের।

পরে সমাজবিজ্ঞান অনুষদের ৫০১নং কক্ষে নারী অধিকার বিষয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। দশম ব্যাচের শিক্ষার্থী তুতুলের সঞ্চালনা ও বিভাগের অ্যাসোসিয়েট প্রফেসর ড. তাসনিমা আকতারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. এমরান কবির চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. আবু তাহের, কলা ও মানবিক অনুষদের ডিন ও বিভাগের প্রফেসর ড. এম এম শরীফুল করীম।

ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান ড. বনানী বিশ্বাসের উদ্বোধনী বক্তব্যের মধ্যেদিয়ে আলোচনা অনুষ্ঠান শুরু হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে রেজিস্ট্রার প্রফেসর ড. আবু তাহের বলেন, "শিক্ষিত সমাজের মধ্যে নারীর সমতা বিধান করতে হবে। নারীদেরকে জেগে উঠতে হবে তাহলে তারা তাঁদের পাশে অনেক বন্ধুবান্ধব খুঁজে পাবে।"

এসময় আরো উপস্থিত ছিলেন, আইন অনুষদের ডিন ও শিক্ষক সমিতির সভাপতি মো. রশিদুল ইসলাম শেখ, ইংরেজি বিভাগের অ্যাসোসিয়েট প্রফেসর ড. মোহা. হাবিবুর রহমান, অ্যাসিস্ট্যান্ট প্রফেসর আকবর হোসাইন, শারমিন সুলতানা, নকিবুন নবী এবং বাংলা বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ গোলাম মাওলাসহ বিভাগের বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীরা।

পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যেদিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

ঢাকা, ০৮ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এএন// এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।