চুয়েটে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন 


Published: 2020-03-07 13:23:18 BdST, Updated: 2020-03-30 19:42:54 BdST

লাইভ প্রতিবেদকঃ যথাযথ মর্যাদায় চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এ ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন করা হয়েছে। এ উপলক্ষ্যে সকাল সাড়ে ১০ টায় বিশ্ববিদ্যালয়ের নতুন প্রশাসনিক ভবনের সামনে থেকে চুয়েটের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ রফিকুল আলমের নেতৃত্বে একটি র‌্যালি বের করা হয়।

র‌্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে স্বাধীনতা চত্ত্বরের পাশে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল প্রাঙ্গণে এসে শেষ হয়।

এরপর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা জানান ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ রফিকুল আলম। পরে চুয়েট বঙ্গবন্ধু পরিষদসহ অন্যান্য সংগঠনের পক্ষ থেকেও শ্রদ্ধা নিবেদন করা হয়।

এরপর বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রশাসনিক ভবনের কাউন্সিল কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনু্ঠোনে সভাপতিত্ব করেন চুয়েটের স্থাপত্য ও পরিকল্পনা অনুষদের ডীন প্রফেসর ড. মো. মইনুল ইসলাম। এতে প্রধান অতিথি ছিলেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ রফিকুল আলম এবং বিশেষ অতিথি ছিলেন যন্ত্রকৌশল অনুষদের ডীন প্রফেসর ড. জামাল উদ্দীন আহম্মেদ, ছাত্রকল্যাণ পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ মশিউল হক।

প্রধান অতিথির বক্তব্যে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ রফিকুল আলম মহান এই দিনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, ৭ই মার্চ আমাদেরকে যে পথ দেখায় সে পথে হেঁটে আমরা গৌরবময় স্বাধীনতা লাভ করি। আমরা এখন বিজয়ী জাতি হিসেবে পরিচিত। জাতির জনকের নেতৃত্বে আমরা স্বাধীনতা পেয়েছি। এখন জাতির জনকের সুযোগ্যা কন্যা, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার বিচক্ষণ ও গতিশীল নেতৃত্বে সুখী-সমুদ্ধ উন্নত দেশ হিসেবে আত্মপ্রকাশের চলমান অগ্রযাত্রায় সকলকে নিজ নিজ অবস্থান থেকে আত্মনিয়োগ করতে হবে।

এতে আরো বক্তব্য রাখেন বিভাগীয় প্রধানগণের পক্ষে পুরকৌশল বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. সুদীপ কুমার পাল, প্রভোস্টগণের পক্ষে শেখ রাসেল হলের প্রভোস্ট ড. মোহাম্মদ কামরুল হাছান, চুয়েট শিক্ষক সমিতির পক্ষে সাধারণ সম্পাদক ড. সানাউল রাব্বী, কর্মকর্তা সমিতির পক্ষে সভাপতি প্রকৌশলী সৈয়দ মোহাম্মদ ইকরাম, স্টাফ এসোসিয়েশনের পক্ষে সভাপতি জনাব মো. জামাল উদ্দীন প্রমুখ।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন মানবিক বিভাগের সহকারী অধ্যাপক জনাব নাহিদা সুলতানা। আলোচনা অনুষ্ঠানের শুরুতে ঐতিহাসিক ৭ই মার্চের ওপর একটি প্রামাণ্যচিত্র উপস্থাপন করেন চুয়েটর সহকারী রেজিস্ট্রার (সমন্বয়ক) মোহাম্মদ ফজলুর রহমান।

ঢাকা, ০৭ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//টিআর

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।