চবি শিক্ষিকা শীলা পেলেন ভারতে সেরা প্রবন্ধকার সম্মাননা


Published: 2020-01-25 22:33:17 BdST, Updated: 2020-03-28 14:04:33 BdST

চবি লাইভ: ভারতের পশ্চিমবঙ্গ ইতিহাস সংসদের ৩৬তম অধিবেশনে ভারত বহির্ভুত অন্যান্য দেশ বিভাগে 'সেরা প্রবন্ধকার সম্মাননা' পেয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষিকা তাসনুভা রহমান শীলা। তিনি বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর। ভারতের কলকাতাস্থ কেশব চন্দ্র ব্রহ্মানন্দ কলেজে আয়োজিত অনুষ্ঠানে এ সম্মাননা গ্রহণ করেন।

'চট্টগ্রামের সাংস্কৃতিক তৎপরতার একটি রূপরেখা' শীর্ষক প্রবন্ধের জন্য তিনি এ সম্মাননায় ভূষিত হয়েছেন। সম্মাননা পেয়ে তাসনুভা রহমান অনুভূতি প্রকাশ করে বলেন, 'এ প্রাপ্তি আমাকে কাজের প্রতি দায়বদ্ধতা বাড়িয়ে দিয়েছে। একটি বিষয় আমি সব সময় মাথায় রেখে কাজ করে যেতে হবে। অল্প অল্প করে কাজ করব, কিন্তু কাজের মান যেন ঠিক থাকে সেদিকে যত্নশীল হতে হবে।'

উল্লেখ্য, তাসনুভা রহমান শীলা ইস্পাহানি পাবলিক স্কুল ও কলেজ থেকে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পাশের পর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ২০০২-২০০৩ শিক্ষাবর্ষে ভর্তি হন। পরে ২০১৩ সালে একই বিভাগে লেকচারার হিসেবে যোগদান করেন।


ঢাকা, ২৫ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।