চবি: ''গান-বাজনা বাঙালির সংস্কৃতির অংশ''


Published: 2020-01-20 22:45:08 BdST, Updated: 2020-05-27 18:44:30 BdST

চবি লাইভঃ বাউল গীতিকার শরিয়ত বয়াতিকে গ্রেফতার বাঙালির অসাম্প্রদায়িক চেতনা বিরোধী। গান-বাজনা বাঙালির সংস্কৃতির অংশ। আমাদের হাজার বছরের ইতিহাস ঐতিহ্য মিশে আছে গানের সাথে। লালনগীতি, পল্লিগীতি ইত্যাদি আমাদের সম্পদ। আর আমাদের এসব সম্পদ লালন করেন শরিয়ত বয়াাতির মতো বাউলরা।

সোমবার দুপুরে শরীয়ত বয়াতিকে গ্রেফতারের প্রতিবাদে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) জারুলতলায় আয়োজিত এক প্রতিবাদ কর্মসূচি তে এসব কথা বলেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র ইউনিয়ন সাংগঠনিক সম্পাদক প্রত্যয় নাফাক।

তিনি আরো বলেন, শুধু শরিয়ত বয়াতি নয় এর আগেও অনেক ব্লগার, শিক্ষক হুমায়ূন আজাদ মৌলবাদি গোষ্ঠীর আক্রমনের স্বীকার হয়েছেন। এর বিরুদ্ধে আমরা ছাত্র ইউনিয়নের ছেলেরা প্রতিবাদ করেছি। এই জারুলতলা থেকে আমরা সরকার কে জানাতে চাই অবিলম্বে শরীয়ত বয়াতি কে মুক্তি দিন এবং মৌলবাদীদের বিরুদ্ধে ব্যাবস্থা গ্রহণ করুন।

এসময় ছাত্র ইউনিয়নের চবি শাখার নেতাকর্মীরা ছাড়াও অসংখ্য সাধারণ শিক্ষার্থীকে উপস্থিত ছিল। তারা বিভিন্ন গানের মাধ্যমে শরীয়ত বয়াতির মুক্তির দাবি জানায়।

ঢাকা, ২০ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।